নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় বিএনপির দেড় হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বুধবার, অক্টোবর ২৭, ২০২১,৩:৩৯ অপরাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে রাজধানীর নয়াপল্টনে বিএনপির ডাকা সম্প্রীতি মিছিলকে কেন্দ্র করে। এতে আসামি করা হয়েছে বিএনপি ও ছাত্রদলের দেড় হাজার নেতাকর্মীকে।

আজ বুধবার (২৭ অক্টোবর) সকালে বিষয়টি নিশ্চিত করেন পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহ উদ্দিন মিয়া। তিনি জানান, পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা ও অবৈধ সমাবেশের অভিযোগে গতকাল মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে রাজধানীর পল্টন থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করা হয়েছে।

ওসি সালাহ উদ্দিন মিয়া বলেন, মামলায় অজ্ঞাত দেড় হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে হামলার সঙ্গে জড়িত ৫০ জনকে। তাদেরকে আজ (বুধবার) রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে।

দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গতকাল মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির ডাকা সম্প্রীতি মিছিলে বাধা দেয় পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ বাঁধে। পুলিশ টিয়ার শেল, লাঠিপেটা ও ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিএনপির দাবি, সংঘর্ষের সময় ৬০ জনের বেশি নেতাকর্মী আহত এবং শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে