নোয়াখালিতে নারীকে নির্মম নির্যাতন; মহিলা পরিষদের ঘটনাস্থল পরিদর্শন

বৃহস্পতিবার, অক্টোবর ৮, ২০২০,৮:৫০ অপরাহ্ণ
0
47

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া নোয়াখালির বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্মম নির্যাতনের ঘটনায় গত ৭ অক্টোবর ২০২০ বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে রেখা সাহা, আন্তর্জাতিক সম্পাদক; অ্যাড.মাকছুদা আখতার, লিগ্যাল এডভোকেসি ও লবি পরিচালক; জনা গোস্বামী এডভোকেসি ও লবি পরিচালক; অ্যাড. ফাতেমা খাতুনসহ ৪ জনের একটি প্রতিনিধিদল নোয়াখালির বেগমগঞ্জে তথ্যানুসন্ধানে যান।

প্রতিনিধিদল ঘটনাস্থল পরিদর্শন করে ভিকটিমের বাবা, চাচা ও স্থানীয়দের সাথে কথা বলে তাদের খোঁজ খবর নেন এবং সংগঠনের পক্ষ থেকে সবসময় সহায়তা দেয়ার আশ্বাস প্রদান করেন। এ সময় ভিকটিমের বাবা কান্নায় ভেঙ্গে পড়েন। জানা যায়, দীর্ঘ দিন ধরে মামলার আসামীরা এলাকায় সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছে এবং এর ফলে পরিবারটি নিরাপত্তাহীনতা ও আতঙ্কে দিন কাটাচ্ছেন। সন্ত্রাসীদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না।

ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি প্রতিনিধিদল নোয়াখালী জেলার জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, পুলিশ সুপার মো: আলমগীর হোসেন এবং বেগমগঞ্জ থানার ওসি মো: হারুন অর রশিদ চৌধুরীর সাথে সাক্ষাত করে বেগমগঞ্জে নারীর উপর নির্যাতনের ঘটনাসহ সাম্প্রতিকসময়ে নারী ও কন্যা নির্যাতনের ভয়াবহ পরিস্থিতি তুলে ধরেন এবং স্মারক লিপি প্রদান করেন ।

একইসাথে প্রেসক্লাবে ও স্মারকলিপি প্রদান করা হয়। তথ্য অনুসন্ধানের জন্য দলের সঙ্গে থেকে সার্বিক কর্মকান্ডে সহযোগীতা করেন বেগমগঞ্জ এলাকার সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাড.এমদাদ হোসেন কৈশোর। মহিলা পরিষদের পক্ষ থেকে ভিকটিমের পরিবারকে কিছু আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। তবে বিভিন্ন পর্যায়ে চেষ্টা করেও ভিকটিমের সাথে দেখা করা যায়নি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে