নোবিপ্রবিতে মহান বিজয় দিবস উপলক্ষে বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ডিসেম্বর ১৭, ২০২০,১:৪২ অপরাহ্ণ
0
44

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নোবিপ্রবি প্রতিনিধি : মহান বিজয় দিবস উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি ডিবেটিং সোসাইটি ( নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি)  উদ্যোগে ” মহান বিজয় দিবস বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা -২০২০”  আয়োজন করা হয়েছে।

‘যুক্তির উচ্ছ্বাসে পরিশুদ্ধ হোক বিজয়ের চেতনা’  এ স্লোগানকে সামনে রেখে গত ১৩ ডিসেম্বর ( সোমবার)  রাত থেকে ১৫ ডিসেম্বর বেলা ১২ টা পর্যন্ত অনলাইনে  নিদিষ্ট বিষয়ের উপর ৩ মিনিটের বাংলা বারোয়ারী বিতর্কের ভিডিও  জমা দানের মাধ্যমে প্রতিযোগীরা উক্ত প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে । এবারের বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিলো ” আমি একাত্তরের বিজয় দেখিনি, তবে……. । ” 

 ১৬ ডিসেম্বর ( বুধবার)  রাতে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতার  ফলাফল ঘোষণা করা হয়। উক্ত প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেন পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের  ২০১৯ – ২০২০ শিক্ষাবর্ষের ইয়াহ ইয়া ফাহাদ।  যৌথভাবে ২য় স্থান অধিকার করেন ফার্মেসী বিভাগের ২০১৯- ২০ সেশনের  সাবিকুন নাহার তাহা এবং এ সি সি ই বিভাগের ২০১৯  -২০ সেশনের আহমদ আরাফাত। 

উক্ত প্রতিযোগিতায় যথাক্রমে ৩য় ও ৪র্থ  স্থান অর্জন করেন সি এস টি ই বিভাগের ২০১৯- ২০ সেশনের  জান্নাতুল ফেরদাউস  ও আইন বিভাগের  ২০১৯ – ২০ সেশনের  মুবদী ইসলাম। ৫ ম স্থান অধিকার করেন  অর্থনীতি বিভাগ ২০১৯- ২০  জান্নাতুল মাওয়া ফারিয়া। 

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির দপ্তর সম্পাদক ওউক্ত বিতর্ক  আহ্বায়ক হৃদয় কুমার ঘোষ বলেন, “মহান বিজয় দিবস উপলক্ষে প্রতিবারই নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি’র চমকপ্রদ কিছু আয়োজন থাকে। তারই ধারাবাহিকতায় এবারের এই বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন। বর্তমান প্রজন্ম একাত্তরের বিজয়কে সরাসরি দেখেনি, কিন্তু বিজয় নিয়ে তাদের যে ভাবনা সেটার বহিঃপ্রকাশের লক্ষ্যেই আমাদের এই আয়োজন। ”

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে