নেত্রকোনার মদনে রাতের আঁধারে বিষ প্রয়োগে মাছ নিধন

সোমবার, মে ১৭, ২০২১,১:০১ অপরাহ্ণ
0
15

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইকবাল হাসান,নেত্রকোনা জেলা প্রতিনিধি : নেত্রকোনার মদনে শত্রুতার জের ধরে পুকুরে বিষ ঢেলে মাছ নিধন করার অভিযোগ উঠেছে।

গত ১৫ মে শনিবার রাতের আঁধারে উপজেলার ৬ নং তিয়শ্রী ইউনিয়নের বাস্তা গ্রামের বাচ্চু মিয়ার ছেলে আরাফাত মিয়ার পুকুরে মাছ নিধনের এ ঘটনাটি ঘটে। এতে এক পুকুরে দেশীয় জাতের শিং, সরপুঁটি, রুই, মিরর কাপ, সিলভার সহ প্রায় সাড়ে তিন লক্ষ টাকার মাছ এবং অন্য আরেকটি পুকুরে প্রায় আড়াই লক্ষ টাকার পাঙ্গাস মাছ মরে গেছে।

মৎস্যচাষী আরাফাত মিয়া বলেন , কোন চাকরি না হওয়ায় নিজের ৮০ শতক জায়গায় দুটি পুকুর দিয়ে মাছ চাষ করেছিলাম। এই দুইটি পুকুরের আয় দিয়েই সাংসারিক জীবিকা নির্বাহ করতাম । মাছ বিক্রয় করার উপযোগী হয় নাই বলে চিন্তা করছিলাম ঈদের পরে বিক্রি করব । এরই মধ্যে শত্রুতা জের ধরে বিষ দিয়ে পুকুরের সব মাছ মেরে ফেলেছে। তিনি আরো বলেন, পূর্বশত্রুতার জের ধরে আমার এই সর্বনাশ করেছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, পুকুরের পানির গুণাগুণ পরীক্ষা করার যন্ত্র আমাদের কাছে থাকলেও বিষক্রিয়ার বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করার যন্ত্র আমাদের কাছে নেই । তাই তারা প্রশাসনের সহায়তা নিতে পারে।

এ ব্যাপারে মদন থানার ওসি ফেরদৌস আলম বলেন , অভিযোগের আলোকেই তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে