নির্বাচন কমিশন গঠন বিষয়ে রাষ্ট্রপতির সাথে আলোচনায় অংশ নিয়েছে জাসদ

বুধবার, ডিসেম্বর ২২, ২০২১,১০:৪৯ অপরাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নির্বাচন কমিশন গঠন বিষয়ে রাষ্ট্রপতির সাথে রাজনৈতিক দলগুলোর আলোচনার ধারাবাহিকতায় আজ অংশ নিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

জাতীয় সংসদে অন্যতম বিরোধী দল জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনুর নেতৃত্বে দলটির ৬ সদস্যের একটি প্রতিনিধিদল আজ বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনায় অংশ নেয়। তারা একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির উদ্যোগকে স্বাগত জানান।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বঙ্গভবনে জাসদ প্রতিনিধিদলকে স্বাগত জানান এবং আলোচনায় অংশগ্রহণের জন্য তাদেরকে ধন্যবাদ জানান।

জাসদ সভাপতি বলেন, নির্বাচন কমিশন গঠনে আইনি কাঠামোর অনুপস্থিতিতে সার্চ কমিটির মাধ্যমে কমিশন গঠন তুলনামূলক ভালো উদ্যোগ এবং এ উদ্যোগকে তারা সমর্থন করেন। তিনি সার্চ কমিটিতে সাংবিধানিক সংস্থাসমূহ থেকে সদস্য নেয়া বাঞ্ছনীয় বলে মত দেন এবং বলেন, এমন লোককে কমিটিতে অন্তর্ভুক্ত করা প্রয়োজন যাদের মধ্যে সততা, নিষ্ঠা ও গ্রহণযোগ্যতা রয়েছে।

জাসদ প্রতিনিধিদল বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশন গঠনই যথেষ্ঠ নয়, নির্বাহী বিভাগ যাতে নির্বাচন কমিশনের কাজে সার্বিক সহযোগিতা করে তা নিশ্চিত করতে হবে। তারা নির্বাচন কমিশন গঠনে স্থায়ী আইনি কাঠামো প্রতিষ্ঠা করতে সরকারকে দিকনির্দেশনা দেওয়ার জন্য রাষ্ট্রপতিকে অনুরোধ করেন।

জাসদ সভাপতি আশা প্রকাশ করেন, অন্যান্য রাজনৈতিক দলও রাষ্ট্রপতির সঙ্গে আলোচনায় অংশ নিবে।

রাষ্ট্রপতি বলেন, নির্বাচন কমিশন গঠনে এখনও আইন না থাকায় রাজনৈতিক দলগুলোর মতামত গ্রহণ এ কমিশন গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তিনি এ বিষয়ে রাজনৈতিক দলগুলোর সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মোঃ ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে