নির্বাচন কমিশনের ওপর সব দলের আস্থা ছিল, এমন ইতিহাস নেই‌ : সিইসি

শুক্রবার, জানুয়ারি ৩১, ২০২০,৯:৫৮ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

‘নির্বাচন কমিশনের ওপর সব রাজনৈতিক দলের আস্থা ছিল, এমন ইতিহাস নেই‌’ বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা এক প্রশ্নের উত্তরে। আজ শুক্রবার তিনি এ কথা বলেন রাজধানীর ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল ও কলেজে ইভিএম মেশিন বিতরণ কার্যক্রম পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে।

নির্বাচন কমিশনের ওপর রাজনৈতিক দলগুলোর আস্থা ফিরে আসবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আস্থার বিষয়টা নির্ভর করে মানুষের মন-মানসিকতার ওপর। বাংলাদেশে নির্বাচন কমিশনের ওপর সব রাজনৈতিক দলের আস্থা ছিল, এমন ইতিহাস নেই‌। তাই সেসব নিয়ে আমরা ভাবছি না।’

কে এম নূরুল হুদা ইভিএম প্রসঙ্গে বলেন, ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ হবে এবারের নির্বাচনে। ভোট গ্রহণ কর্মকর্তাদের যথেষ্ট প্রশিক্ষণ দেয়া হয়েছে নতুন এই পদ্ধতির জন্য।

সিইসি মন্তব্য করেন, ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণে কোনো ধরনের কারচুপির সুযোগ নেই। আগামী শনিবারের নির্বাচন অত্যন্ত প্রতিযোগিতামূলক হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে