নির্বাচনী ব্যবস্থার বিশ্বস্ততা রক্ষায় ওয়ার্কার্স পার্টির আহ্বান

বৃহস্পতিবার, মার্চ ২৫, ২০২১,১:৩১ অপরাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি স্থানীয় সরকার ও পার্লামেন্টারী বিভাগের দায়িত্ব প্রাপ্ত পলিটবুরো সদস্য আনিসুর রহমান মল্লিক ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সত্যিকার অর্থেই নিরপেক্ষ, প্রশাসনের ও অর্থবিত্তের প্রভাব মুক্ত করার জন্য নির্বাচন কমিশন ও স্থানীয় সরকার কর্তৃপক্ষের নিকট আহ্বান জানিয়েছে।

গতকাল ২৪ মার্চ ২০২১ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে তিনি অভিযোগ করে বলেন পূর্বের যে কোন সময়ের চেয়ে এবার বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিতেয় সংখ্যা বেশী নয় কেবল, একইভাবে নির্বাচিত হবার জন্য ক্ষমতাশীন দলের প্রার্থীরা, প্রতিদ্বন্ধি প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহার করে নিতে চাপ সৃষ্টি করছে, হুমকি দিচ্ছে। এছাড়া প্রশাসন দিয়ে মামলা জারী করা মূল অন্তঃনিহিত কারণ প্রশাসনও চায় ‘নৌকা’ জিতুক এ ধরণের আওয়াজ তুলে নির্বাচনী পরিবেশকে এখনই উত্তপ্ত করে তুলেছে। কিন্তু নির্বাচন কমিশন এ ব্যাপারে নির্বিকার।

সেখানে পাশের দেশে পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচনে নির্বাচন কমিশনে দেয়া অভিযোগ তাৎক্ষনিক ব্যবস্থা নেয়া হচ্ছে। অথচ আমাদের দেশের ক্ষেত্রে যে ধারা চলছে তা অব্যাহত থাকলে ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে নির্বাচন ব্যবস্থার কফিনের শেষ পেরেক। বিবৃতিতে তিনি নির্বাচনী ব্যবস্থার বিশ^াস্থতা রক্ষায় নির্বাচন কমিশনকে যথাযথ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে