নির্ধারিত হজ ফ্লাইটে সৌদি আরবে গমনে ব্যর্থ হজযাত্রীদের জন্য বিজ্ঞপ্তি

বৃহস্পতিবার, জুন ৯, ২০২২,১১:৩৫ অপরাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

হজযাত্রীদের সিডিউলকৃত ডেডিকেটেড ফ্লাইটে প্রতিদিন গড়ে ১০ জন হজযাত্রী বিভিন্ন কারণে তাদের  নির্ধারিত ফ্লাইটে হজ গমন করছেন না এবং ২৪ ঘণ্টা পূর্বে না জানানোর কারণে তাদের স্থানে অন্য হজযাত্রী প্রতিস্থাপন করাও যাচ্ছে না। এই ধারা চলতে থাকলে নির্ধারিত ফ্লাইটে হজে গমনে ব্যর্থ হজযাত্রীর সংখ্যা বৃদ্ধি পাবে এবং এটি পরবর্তী ফ্লাইটসমূহের ওপর ব্যাপক চাপ সৃষ্টি করবে, যা সুষ্ঠু হজ ব্যবস্থাপনার অন্তরায়।

হজে গমনে ব্যর্থ হজযাত্রীগণকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়কে অবহিত রেখে নির্ধারিত ডেডিকেটেড ফ্লাইট ব্যতীত অন্য যে কোনো সিডিউল ফ্লাইটে সৌদি আরব গমন করতে অনুরোধ করা হয়েছে। সৌদি আরবে ইমিগ্রেশনের জন্য বিষয়টি অত্যন্ত জরুরি।

এয়ারলাইন্সসমূহকে এ নির্দেশনা প্রতিপালন করাসহ হজযাত্রীগণকে সার্বিক সহযোগিতা ও টিকিটিংসহ অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিত করার জন্য বলা হয়েছে। এছাড়া, হজযাত্রীদের বিমান ভ্রমণ সংক্রান্ত তথ্য বিমান উড্ডয়ন করার সাথে সাথে মন্ত্রণালয়ের ফোকাল পয়েন্টকে অবহিত করার জন্যও অনুরোধ করা হয়েছে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে