নিয়োগের দাবিতে মেডিক্যাল টেকনোলজিস্টদের বিক্ষোভ

রবিবার, জুন ৭, ২০২০,৯:০৭ পূর্বাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

রাজধানীর মহাখালীতে অবস্থিত স্বাস্থ্য অধিদপ্তরের সামনে নিয়োগের দাবিতে বিক্ষোভ করছে বাংলাদেশ মেডিক্যাল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন।

আজ রবিবার (৭ জুন) টেকনোলজিস্টরা সকাল থেকে বিক্ষোভ করছেন। অবিলম্বে দাবি মেনে নিয়ে নিয়োগ না দিলে কঠোর অবস্থানের হুঁশিয়ারি দেন বিক্ষোভকারীরা।

আন্দোলনরত টেকনোলজিস্টরা জানান, ২০০৮ সালের পর থেকে গত ১২ বছর এই মেডিক্যাল টেকনোলজিস্টদের নিয়োগ নেই। অথচ এই পেশায়  ২০-৩০ হাজার মানুষ জড়িত। এদিকে হাসপাতালগুলোতে রোগীর তুলনায় টেকনোলজিস্টদের অনেক কমে গেছে। তারা বলেন, চলমান করোনা পরিস্থিতিতে রোগীদের নমুনা পরীক্ষায় দিনরাত পরিশ্রম করছেন মেডিক্যাল টেকনোলজিস্টরা। স্বল্প টেকনোলজিস্ট নিয়ে হিমশিম খেতে হচ্ছে তাঁদেরকে। দেশে দিন দিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। অথচ সরকারিভাবে নতুন নিয়োগ দেওয়া হচ্ছে না। দেশের এই ক্রান্তিলগ্নে মেডিক্যাল টেকনোলজিস্টদের গুরুত্ব বিবেচনা করে অবিলম্বে নতুন নিয়োগ দেওয়ার দাবি জানান তাঁরা।

আন্দোলনকারীরা আরো জানান, প্রধানমন্ত্রী সম্প্রতি করোনা পরিস্থিতি বিবেচনা করে তিন হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা দেন। সেই ঘোষণারও বাস্তবায়ন হয়নি। তাঁরা অবিলম্বে নিয়োগ প্রক্রিয়া শুরুর দাবি জানান। অন্যথায় কঠোর অবস্থানের হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে