নিজেকে সুরক্ষিত রেখে রোগীদের সেবা দিতে হবে : চসিক মেয়র

রবিবার, জুন ১৪, ২০২০,৩:০১ অপরাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সদ্য উদ্বোধনকৃত চসিকের ২৫০ শয্যার সিটি হল কোভিড আইসোলেশন সেন্টারে নিয়োগপ্রাপ্ত ডাক্তার,নার্স ও অন্যান্য স্টাফদের ২ দিনের সংক্ষিপ্ত প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। আজ ছিল এর প্রথম দিন। এই দিন প্রশিক্ষণার্থীদের পাশে থেকে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ. ম নাছির উদ্দীন।

আজ সকালে সিটি হল কোভিড আইসোলেশন সেন্টারে প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে মেয়র বলেন, করোনা সেবাদান কালে প্রথমে খেয়াল রাখতে হবে নিজেকে সুরক্ষিত রেখে কিভাবে সেবা দেয়া যায়। নিজেকে সুরক্ষিত রেখে সেবা প্রদান করা গেলে দীর্ঘদিন সেবা দেওয়া সম্ভব বলে মেয়র মন্তব্য করেন।

এসময় তিনি আরো বলেন, এই আইসোলেশন সেন্টারের সেবার উপর চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্য সেবার সুনাম জড়িত। তাই নগরবাসী যতবেশি সেবা পাবেন ততবেশি চসিকের সম্মান বৃদ্ধি পাবে। করোনা মহামারীর এই ঝুঁকি মোকাবেলায় যারা কাজ করবেন তাঁরা মানবসেবায় ও দেশের সেবায় একজন যোদ্ধা হিসেবে গণ্য হবেন। এই আইসোলেশন সেন্টারে নিয়োগপ্রাপ্ত যেসকল ডাক্তার, নার্স ও অন্যান্য স্টাফ রয়েছেন চাকুরী স্থায়ীকরণে তাদের অগ্রাধিকার দেয়া হবে বলে মেয়র উল্লেখ করেন। তাই সকলকে নিজ নিজ দায়িত্ব সম্পর্কে সচেতন থেকে সঠিকভাবে কর্তব্য পালন করার আহ্বান জানান।

এই প্রশিক্ষণ কার্যক্রম শেষ হলে করোনা আক্রান্ত রোগীদের ভর্তি করানো হবে। এ সময় চসিক কাউন্সিলর নাজমুল হক ডিউক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, ডা. সুশান্ত বড়–য়া, ডা. অনুরুদ্ধ ঘোষ জয়, ডা. মো. রবিউল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে