না ফেরার দেশে চিত্রনায়ক ওয়াসিম

রবিবার, এপ্রিল ১৮, ২০২১,২:১২ অপরাহ্ণ
0
36

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

না ফেরার দেশে চলে গেলেন ঢাকাই সিনেমার সোনালি দিনের সুপারস্টার চিত্রনায়ক ওয়াসিম। শনিবার (১৭ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর শাহাবুদ্দিন মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নায়ক ওয়াসিম (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান বিষয়টি নিশ্চিত করেছেন। কিছুদিন ধরে  গুরুতর অসুস্থ ছিলেন ওয়াসিম। তিনি বলেন, ৭৪ বছর বয়সী ওয়াসিম কয়েক বছর ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মাসখানেক ধরে তিনি হাঁটাচলাও করতে পারছিলেন না।

হাসপাতালের চিকিৎসক জয়ন্ত নারায়ণ শর্মা আচার্য সংবাদমাধ্যমকে জানান, ১২টা ৪০ মিনিটে জরুরি বিভাগে মেজবাহউদ্দিন আহমেদ ওয়াসিমকে আনা হলে তাকে মৃত ঘোষণা করা হয়।

১৯৭২ সালে ঢাকাই সিনেমাতে ওয়াসিমের অভিষেক হয় সহকারী পরিচালক হিসেবে ‘ছন্দ হারিয়ে গেলো’র মাধ্যমে। আর নায়ক হিসেবে তার যাত্রা শুরু হয় মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে। দিন যতই যেতে থাকে ওয়াসিমের জনপ্রিয়তা ততই আকাশচুম্বী হয়। এক সময় বাণিজ্যিক ঘরানার সিনেমায় অপরিহার্য নায়ক হয়ে ওঠেছিলেন তিনি।

নায়ক ওয়াসিম অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে- ‘ছন্দ হারিয়ে গেলো’, ‘রাতের পর দিন’, ‘দোস্ত দুশমন’, ‘দি রেইন’, ‘রাজদুলারী’, ‘বাহাদুর, ‘মানসী’, ‘সওদাগর’, ‘নরম গরম’, ‘বেদ্বীন’, ‘ঈমান’, ‘লাল মেম সাহেব’ ইত্যাদি। বর্তমানে সিনেমা থেকে দূরেই ছিলেব তিনি। দীর্ঘদিন ধরে তার নতুন কোনো সিনেমা মুক্তি পায়নি।

১৯৫০ সালের ২৩ মার্চ চাঁদপুর জেলার মতলব জন্মগ্রহণ করেন এ কিংবদন্তী অভিনেতা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে