নারী আন্দোলনের অন্যতম সংগঠক রাখী দাশ পুরকায়স্থ আর নেই

মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০,৯:১৮ পূর্বাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নারী আন্দোলনের অন্যতম সংগঠক ও মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট রাখী দাশ পুরকায়স্থ আর নেই। গতকাল সোমবার রাতে ভারতের গুয়াহাটিতে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। রাজনৈতিক সহকর্মী ও স্বজনদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে তাঁর মৃত্যুতে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ ও সমবেদনা জ্ঞাপন করেছেন দেশের সব প্রগতিশীল ও গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় ভূমিকা পালনকারী রাখী দাশ পুরকায়স্থর মৃত্যুতে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী রাখী দাশ পুরকায়স্থর আত্মার শান্তি কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এদিকে মৃত্যুর আগ পর্যন্ত সংগঠনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনকারী রাখী দাশ পুরকায়স্থর মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। এক শোকবার্তায় মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু বলেছেন, তৃণমূলে সংগঠন গড়ে তোলার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেন রাখী দাশ। এই সংগ্রামী সংগঠক ও নারীনেত্রীর কর্মমুখর জীবনের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছে মহিলা পরিষদ। 

প্রসঙ্গত, বিশিষ্ট রাজনীতিবিদ পঙ্কজ ভট্টাচার্যের জীবনসঙ্গী রাখী দাশ ছাত্র ইউনিয়নে যোগদানের মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে