নারীর সম্ভ্রমহানিতেও সেঞ্চুরির ঐতিহ্য রয়েছে ছাত্রলীগের : রিজভী

সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০,১১:৫৯ অপরাহ্ণ
0
25

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আমরা শুধু সেঞ্চুরির কথা শুনি, খালি সেঞ্চুরির কথা। বাংলাদেশ সরকার নানা অঙ্গনে এখন ক্রিকেট খেলছেন আর খালি সেঞ্চুরি মারছেন। পেঁয়াজের দাম গত বছর প্রথমে সেঞ্চুরি, পরে ডাবল সেঞ্চুরি, তারপরে ট্রিপল সেঞ্চুরিতে পৌঁছেছিল। শুধু দ্রব্যমূল্যের সেঞ্চুরি নয়, নারীর সম্ভ্রমহানিতেও সেঞ্চুরির ঐতিহ্য রয়েছে আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের।

আজ সোমবার তিনি এসব কথা বলেন নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে প্রয়োজনীয় ভোগ্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এক মানববন্ধনে। 

রিজভী বলেন, একদিকে এমসি কলেজে নির্যাতনের পরে ওই নারী যখন স্বামীর কাছে ফিরে আসেছিল তখন স্বামীকে জড়িয়ে ধরে তার কান্না আর আর্তচিৎকার আর অন্যদিকে চলছে জন্মদিনের উৎসব। ৭-৮ জন মিলে ওই গৃহবধূর ওপর নির্যাতন করেছে, আর প্রধানমন্ত্রী আপনার হচ্ছে জন্মদিন। সংবাদপত্রের প্রথম পাতা জুড়ে আপনার জন্মদিনের খবর। বাকশাল একদলীয় শাসন হলে যা হয়, আর কারও কোনো খবর নাই।

তিনি বলেন, বিডিআর হত্যার পরে ইলিয়াস আলী গুম হয়। ইলিয়াস আলীর ঘটনায় আন্দোলন হলে তখন ত্বকীর ঘটনার সৃষ্টি হয়, আবার যখন ত্বকী ইস্যু চলাকালে নারায়ণগঞ্জে ৭ খুনের ঘটনা সৃষ্টি করা হয়। সরকার একটি ঘটনাকে আরেকটি ঘটনা দিয়ে চাপা দিচ্ছে। তারপর পাপিয়া, শাহেদ, সাবরিনা, মেজর সিনহা- এখন আবার যে মর্মান্তিক ঘটনা সেটা হচ্চে এমসি কলেজে ছাত্রলীগ নেতাদের কর্তৃক নববধূকে গণধর্ষণের ঘটনা। শিক্ষাঙ্গন, বিদ্যাপীঠ থেকে শিক্ষার্থীরা ন্যায়নীতি আলোয় আলোকিত হয়ে বেরিয়ে আসবে। কিন্তু সেই শিক্ষাপ্রতিষ্ঠানে আপনারা (আওয়ামী লীগ) ছাত্রলীগকে কী শিক্ষা দিচ্ছেন? 

তিনি বলেন, আজকে এতো পাপ এতো অন্যায়, আজকে দ্রব্যমূল্যের হু হু করে দাম বাড়ছে। এই অনাচার, অবিচার, ধর্ষণ, খুন এগুলো এই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিকেও ঢেকে দিচ্ছে।’

মানববন্ধনে আরো বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ সহ-বিএনপি এবং এর সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে