নারীর ক্ষমতায়নে যুগান্তকারী কর্মসূচি বাস্তবায়ন করছে সরকার : টেলিযোগাযোগ মন্ত্রী

সোমবার, জানুয়ারি ১৮, ২০২১,১১:৩৫ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, মেধা, দক্ষতা, সৃজনশীলতা ও আন্তরিকতার কারণে নারীরা কর্মক্ষেত্রে ভালো করছে। এই ধারা অব্যাহত থাকলে আগামী দশ বছরে দেশে ব্যবসা, বাণিজ্য, শিক্ষা, কর্ম এবং প্রযুক্তিতে নারীরা নেতৃত্ব দিবে। নিজেদের সৃজনশীলতা দিয়ে তারা ভবিষ্যতের ব্যবসা- বাণিজ্যের নিয়ন্ত্রণ নেবেন।

            মন্ত্রী শনিবার ঢাকায় ওয়েবিনারে পিআরআই ও বণিক বার্তা আয়োজিত আর্থিক লেনদেনে জেন্ডার অসমতা দূরীকরণে প্রযুক্তির ভূমিকা শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

            মন্ত্রী বলেন, বাংলাদেশের রূপান্তরের ক্ষেত্রে নারীরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। নিরাপত্তা ও সুষ্ঠু পরিবেশ পেলে নারীরা অর্থনীতিতে আরও বড় ভূমিকা রাখবে। তিনি বলেন, সরকার নারীর ক্ষমতায়নে যুগান্তকারী বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে। এরই ধারাবাহিকতায় কর্মক্ষেত্রে সুবিধা প্রসারিত হয়েছে যা বাংলাদেশের এগিয়ে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

            বণিক বার্তা সম্পাদক হানিফ মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে সেলিমা আহমেদ এমপি, পিআরআই নির্বাহী পরিচালক আহসান এইচ মনসুর, বিজিএমইএ সভাপতি রুবানা হক, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম, বিকাশ এর সিইও কামাল কাদির, ব্র্যাকের পরিচালক কেএএম মোর্শেদ, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোঃ হুমায়ুন কবির, ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক আরফান আলী প্রমূখ বক্তৃতা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জেন্ডার স্টাডিজ বিভাগের অধ্যাপক তানিয়া হক মূল প্রবন্ধ উপস্থাপনা করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে