নারীদের জন্য সমান সুযোগ নিশ্চিত করতে হবে সর্বত্র

মঙ্গলবার, মার্চ ৮, ২০২২,১১:৪৫ অপরাহ্ণ
0
26

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ ০৮ মার্চ, মঙ্গলবার  ঘাসফুল‘র উদ্যোগে তিনটি স্থানে ভিন্ন ভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়। সকাল ১১টায় চট্টগ্রাম চান্দগাঁস্থ সংস্থার প্রধান কার্যালয়ে কেক কেটে দিবসটি উদযাপন করেন ঘাসফুল-চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরী, নির্বাহী পরিষদের যুগ্ম সাঃ সম্পাদক কবিতা বড়ুয়া, সদস্য প্রফেসর ড. জয়নাব বেগম, সাধারণ পরিষদ সদস্য জাহানারা বেগম, শাহানা মুহিত, নাজনীন রহমান। সংক্ষিপ্ত আলোচনায় ঘাসফুল চেয়ারম্যান বলেন, নারীদের বাদ দিয়ে একটি দেশের সমৃদ্ধি অর্জন সম্ভব নয়। সুতরাং নারীদের জন্য সমান সুযোগ নিশ্চিত করতে হবে সর্বত্র।

এ সময় উপস্থিত ছিলেন সংস্থার সিইও আফতাবুর রহমান জাফরী, পরিচালক ফরিদুর রহমান, উপপরিচালক মফিজুর রহমান, মারুফুল করিম চৌধুরী, সহকারী পরিচালক খালেদা আক্তার, সাদিয়া রহমান, ব্যবস্থাপক সৈয়দ মামুনূর রশীদ, শিপ্রা বড়ুয়া, মোস্তফা জামাল উদ্দিন, শাহাদাৎ হোসেন হিরা, প্রকল্প সমন্বয়কারী সিরাজুল ইসলাম, সহকারী ব্যবস্থাপক জহির উদ্দিন, জেসমিন আক্তার, নাছিমা আক্তার, কর্মকর্তা ইমরানা নাসরিন, জান্নাতুল ফেরদৌস, নার্গিস আক্তার, এটিএম তৌহিদুল ইসলাম, মোঃ শরীফ হোসেন মজুমদার, সুমন দেব, আবদুর রহমান প্রমুখ।

সকাল ১০টায় চট্টগ্রাম নগরীর পশ্চিম মাদাবাড়ীস্থ ঘাসফুল পরাণ রহমান স্কুলে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকা এবং কর্মচারীবৃন্দদের নিয়ে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়। এতে উপস্থিত ছিলেন ঘাসফুল পরাণ রহমান স্কুলের অধ্যক্ষ মাহমুদা আক্তার, সিনিয়র শিক্ষিক জান্নাতুল মাওয়া, সহকারী শিক্ষিক-তানজিনা হক, নাজমা আকতার এবং স্কুলে ইন্টার্ন করতে আসা চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী সাবিহা বিনতে জসিম, রাশেদা আকতার এবং ফারজানা।

অন্যদিকে  সকাল ১০.০০ টায় ঘাসফুল সমৃদ্ধি কর্মসূচির আওতায় হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়নে সমৃদ্ধি কার্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস-২০২২ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঘাসফুল এর ব্যবস্থাপক ও এসডিপি ফোকাল মোঃ নাছিরউদ্দিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেখল ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান মোঃ সালাউদ্দিন চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন মেখল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ আবদুল মালেক, বিশিষ্ট সমাজসেবক সৈয়দ মোঃ হাসানশাহ, মেখল ইউপি সদস্য সাজুরা বেগম, বিলকিস বেগম। অনুষ্ঠানে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে আগত বিভিন্ন শ্রেণী পেশার নারী, এলাকার গণ্যমান্য ব্যক্তি ও সমৃদ্ধি কর্মসূচির কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। বক্তাগণ নারী দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন নারীদের সমান সুযোগ সৃষ্টি করতে পারলে দেশ ও জাতি উন্নয়নের শিখরে উঠে আসবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে