নানা কর্মসূচিতে উদযাপিত হলো বিজিবি দিবস-২০২০

রবিবার, ডিসেম্বর ২০, ২০২০,১১:১৩ অপরাহ্ণ
0
10

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আজ রবিবার (২০ ডিসেম্বর) নানা কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস-২০২০।

দিবসের কর্মসূচি অনুযায়ী রাজধানীর পিলখানায় অবস্থিত  সদর দপ্তরে সকাল ৯টায় আনুষ্ঠানিকভাবে বিজিবির রেজিমেন্টাল পতাকা উত্তোলন করেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম। সকাল সোয়া ৯টায় পিলখানাস্থ ‘সীমান্ত গৌরব’-এ মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি।

দিবসটি উদযাপনের অংশ হিসেবে সকাল ১০টায়  মহাপরিচালকের বিশেষ দরবার অনুষ্ঠিত হয়। করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় ভার্চুয়াল পদ্ধতিতে বিজিবি দিবস-২০২০ এর বিশেষ দরবার অনুষ্ঠিত হয়। দেশের সকল প্রান্ত থেকে অনুষ্ঠানে যুক্ত হন বিজিবি সদস্যরা।

বিজিবি মহাপরিচালক বৈশ্বিক করোনা মহামারিতে বিজিবি সদস্যদের স্বাস্থ্য সুরক্ষায় সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে আগামী দিনগুলোতে সরকার কর্তৃক অর্পিত যে কোনো দায়িত্ব আরো  দৃঢ় মনোবল নিয়ে সততা, নিষ্ঠা ও আত্মপ্রত্যয়ের সঙ্গে পালন করতে সর্বদা সচেষ্ট থাকার আহ্বান জানান। তিনি বিজিবির মূলনীতিতে দীক্ষিত হয়ে সুসংগঠিত, শক্তিশালী এবং যুগোপযোগী বাহিনী হিসেবে দেশ ও জনগণের উন্নয়ন ও কল্যাণে সবাই একযোগে কাজ করবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। 

দরবার শেষে অনারারি সুবেদার মেজর থেকে অনারারি সহকারী পরিচালক এবং অনারারি সহকারী পরিচালক থেকে অনারারি উপপরিচালক পদে পদোন্নতিপ্রাপ্তদের র‌্যাংক ব্যাজ পরানো হয়। এছাড়া শ্রেষ্ঠ রিক্রুট প্রশিক্ষক বা প্রশিক্ষণে অসাধারণ কৃতিত্ব অর্জনকারী, জাতীয় ও আর্ন্তজাতিক পর্যায়ে দলগত ও ব্যক্তিগত পুরস্কার; অপারেশনাল কার্যক্রম, চোরাচালান নিরোধ এবং মাদকদ্রব্য আটকের ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ কাজের জন্য পুরস্কার, শ্রেষ্ঠ ব্যাটালিয়ন ও রানারআপ ব্যাটালিয়নকে পুরস্কার, শ্রেষ্ঠ কম্পানি ও বিওপি কমান্ডারদের পুরস্কার এবং মহাপরিচালকের অপারেশন ও প্রশাসনিক ইনসিগনিয়াসহ প্রশংসাপত্র প্রদান করা হয়।

দিবসটি উপলক্ষে পিলখানাসহ বিজিবির সকল রিজিয়ন, সেক্টর, ব্যাটালিয়ন ও প্রতিষ্ঠানসমূহে কেক কাটা ও প্রীতিভোজের আয়োজন করা হয়েছে। এছাড়া মাগরিবের নামাজের পর বিজিবির সকল মসজিদে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে মিলাদ ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে