নানা আয়োজনে সাদার্ন ইউনিভার্সিটিতে বিজয় দিবস উদযাপন

শুক্রবার, ডিসেম্বর ১৭, ২০২১,১১:১৫ পূর্বাহ্ণ
0
8

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয় দিবস উদযাপন করলো সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ। ১৬ ডিসেম্বর সকালে জাতীয় পাতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। এর পর বিএনসিসি ক্যাডেটদের কুজকাওয়াজ, সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন, আলোচনা সভা, দেয়ালিকা প্রকাশ, মুক্তিযুদ্ধ ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রতিযোগিতা, আতশবাজি, পিঠা উৎসব, কর্মচারীদের মাঝে কম্বল বিতরণ ও পুরস্কার বিতরণসহ নানা অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি পালন করে ইউনিভার্সিটি কতৃর্পক্ষ।

ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে হল রুমে উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে আয়োজিত বিশেষ আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপ—উপাচার্য এম মহিউদ্দিন চৌধুরী, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের উপদেষ্টা, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকবৃন্দ এবং কর্মকতার্সহ শিক্ষার্থীরা।

আলোচনা সভায় বক্তারা বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বলেন, শ্রদ্ধাভরে স্মরণ করছি সেই সব বীর মুক্তিযোদ্ধাদের যাদের প্রাণের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি। কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানায় স্বাধীনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যাঁর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণের জন্য উদ্বুদ্ধ হয়েছিলো দেশের মানুষ। সততা ও দেশ প্রেমের মাধ্যমে একটি সুন্দর বাংলাদেশ বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে। কাঙ্খিত উন্নয়নের মাধ্যমে সমতাভিত্তিক স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠিত হলে তবেই শহীদদের আত্মত্যাগ সার্থক হবে ।  

তারা আরও বলেন, স্বাধীনতা একটি জাতির অহংকার ও গৌরবের প্রতীক। জাতি হিসেবে আমাদের দায়িত্ব অর্জিত স্বাধীনতাকে রক্ষা করে এর মান সমুন্নত রাখা। সত্যিকার অর্থে প্রকৃত দেশপ্রেমের মাধ্যমে স্বাধীনতার মর্যাদা অক্ষুন্ন রাখা সম্ভব, শুধুমাত্র উদযাপনের মধ্যে মহান এ দিবসকে সীমাবদ্ধ না রেখে যথাযথভাবে মুক্তির যুদ্ধের ইতিহাস বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে