নাটোরের বন্যা পরিস্থিতি মোকাবেলায় করণীয় বিষয়ে মতবিনিময় সভা

মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০,৩:৩২ পূর্বাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে গতকাল বন্যা পরিস্থিতি মোকাবেলায় করণীয় ও প্রস্তুতি বিষয়ে ডিজিটাল প্লাটফর্মে নাটোর জেলার ডিসি, এসপি, খাদ্য কর্মকর্তা, বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা, সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা, সিংড়া উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, কৃষি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

          সভায় জানানো হয়, চলতি বর্ষা মৌসুমে কয়েক দিনের টানা বর্ষণ ও উজানের ঢলে পানিতে চলনবিল-সহ নাটোরের বিভিন্ন এলাকা প্লাবিত হচ্ছে। আশংকা করা যাচ্ছে আগামী এক সপ্তাহের মধ্যে বন্যা পরিস্থিতির ব্যাপক অবনতি হতে পারে।

          প্রতিমন্ত্রী এবার বন্যা পূর্ববর্তী সময়ে এর প্রস্তুতি কিভাবে গ্রহণ করলে চলনবিল সহ জেলার মানুষদের জানমালের ব্যাপক ক্ষতির হাত থেকে রক্ষা করা যায় সে বিষয়ে জেলা, উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

          বন্যা দুর্গত এলাকার মানুষ আশ্রয়কেন্দ্রে নেওয়া মানুষদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, খাদ্য বিভাগের কর্মকর্তা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন এবং ত্রাণ কর্মকর্তাকে প্রয়োজনীয় বরাদ্দ মজুদ রাখার জন্য বলা বলা হয়েছে।

          উপজেলা জনস্বাস্থ্য ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট এর প্রয়োজনীয় বরাদ্দ ও মজুদ রাখার জন্যও বলা হয়েছে।

          সার্বক্ষণিক বিদ্যুৎ সেবা নিশ্চিত করার জন্য বিদ্যুৎ কর্মকর্তাকে নির্দেশনা প্রদান করা হয়েছে। জরুরি প্রয়োজনে হাসপাতাল ও থানায় জেনারেটরের ব্যবস্থা রাখার কথা বলা হয়েছে।           সভায় আরও জানানো হয় যে, আর কিছুদিন পরেই পবিত্র ঈদুল আজহা। নাটোর জেলায় প্রায় ৯ হাজার খামারি আছে যারা গবাদিপশু লালন-পালন করছে। খামারিদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, অল্প কিছুদিনের মধ্যেই আমরা নাটোরে একটি মোবাইল অ্যাপস উদ্বোধন করবো। যার মাধ্যমে ঘরে বসেই আপনারা নিশ্চিন্তে কোরবানির পশু ক্রয়-বিক্রিয় করতে পারবেন। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে