নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন

শুক্রবার, মার্চ ১৯, ২০২১,১০:০২ অপরাহ্ণ
0
20

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন এবং গবেষকদের মধ্যে ‘গবেষণা স্বর্ণপদক ও সম্মাননা প্রদান’ অনুষ্ঠান ঢাকায় নর্থ সাউথ ইউনিভার্সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের  উদ্বোধন এবং স্বর্ণপদক ও সম্মাননা প্রদান করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

মন্ত্রী বলেন, যারা দেশ সেবার ব্রত নিয়ে কাজ করছে তাদেরকে জাতির প্রয়োজনে এগিয়ে আসতে হবে। শুধু বিজ্ঞানী বা গবেষক হলেই হবে না, আদর্শ মানুষ হতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়। এর মধ্যে বঙ্গবন্ধু কর্নার স্থাপন, বঙ্গবন্ধুর রচিত বই বিতরণ এবং গবেষকদের মধ্যে স্বর্ণপদক ও সম্মাননা প্রদান উল্লেখযোগ্য।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজ চেয়ারম্যান এম এ কাসেম, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, গবেষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে