নভেম্বর পর্যন্ত ঝুলন্ত তার অপসারণ বন্ধ, মাটির নিচ দিয়ে তার নেবে ক্যাবল অপারেটররা

রবিবার, অক্টোবর ১৮, ২০২০,৭:০০ অপরাহ্ণ
0
88

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশেনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন, আগামীকাল সোমবার থেকে ক্যাবল অপারেটরদের নিজ উদ্যোগে মাটির নিচ দিয়ে তার নেওয়ার কাজ করবে। আজ রবিবার (১৮ অক্টোবর) ঢাকা সিটি দক্ষিণের নগরভবনে মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে বৈঠকে বসেন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও কেবল অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) নেতারা। বৈঠকে সমঝোতায় পৌঁছেন সবাই। 

বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফিংকালে মেয়র তাপস বলেন, রাস্তায় কোনো ঝুলন্ত তার দক্ষিণ সিটি কর্পোরেশন আজ থেকে আর কাটবে না। আমাদের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, তারা নিজ খরচে মাটির নিচ দিয়ে তারের সংযোগ নেবেন এবং একইসঙ্গে ওপরে ঝুলন্ত তার কেটে দেবেন। আর এটা আগামী নভেম্বরের মধ্যেই তারা শেষ করবেন বলে আমাদের কাছে কমিটমেন্ট দিয়েছেন। সে কারণেই আমরা তার কাটবো না।

আইএসপিএবি সভাপতি এম এ হাকিম বলেন, আজ থেকেই আমরা ঝুলন্ত তার নামিয়ে মাটির নিচে সংযোগের কাজ শুরু করে দেব। আশা করি নভেম্বরের মধ্যেই পারব।

বৈঠকে উপস্থিত ছিলেন কোয়াবের প্রতিষ্ঠাতা সভাপতি এস এম আনোয়ার পারভেজসহ দুই সংগঠনের জ্যেষ্ঠ নেতারা।

সম্প্রতি রাজধানীজুড়ে ঝুলে থাকা অবৈধ তার অপসারণে রীতিমতো অভিযান শুরু করে ঢাকা উত্তর (ডিএনসিসি) ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। একই সঙ্গে এর জন্য ন্যাশন ওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) অপারেটরগুলোকে দায়ী করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। তাঁর এই বক্তব্যকে প্রত্যাখ্যান করে বেসরকারি খাতে কাজ করা দুইটি এনটিটিএন অপারেটর।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে