নতুন কোচ পেলো পাকিস্তান জাতীয় ক্রিকেট দল

বুধবার, সেপ্টেম্বর ৪, ২০১৯,১০:৩৮ পূর্বাহ্ণ
0
10

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পাকিস্তান জাতীয় ক্রিকেট দল নতুন কোচ পেলো। হাওয়ায় উড়ে গেলো মিসবহ-উল হককে নিয়ে রাজ্যের সব নেতিবাচক গুঞ্জন। পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবি সাবেক অধিনায়কেই আগামী তিন বছরের জন্য জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব দিলো। শুধু প্রধান কোচ হিসেবেই নয়, এ তিন বছর তিনি পালন করবেন প্রধান নির্বাচকের দায়িত্বও। সাবেক তারকা ওয়াকার ইউনুস তার কোচিং স্টাফে থাকছেন। বোলিং কোচের দায়িত্ব পালন করবেন তিনি।

একসঙ্গে কাজ করেছেন আগেও এ দুজন। মিসবাহ পাকিস্তানের অধিনায়কত্ব করেছেন প্রায় সাত বছর। হেড কোচ ওয়াকারের অধীনে এক সময় খেলেছেন তিনি। এখন একেবারেই ভিন্ন ভূমিকায়। সাবেক এ পেসারকে নিজের কোচিং স্টাফেই পাচ্ছেন। সকলের ভোটই পেয়েছেন মিসবাহ হেড কোচ নিয়োগের জন্য ইনতিখাব আলম, বাজিদ খান, আসাদ আলি খান, ওয়াসিম এবং জাকির খানকে নিয়ে গড়া ৫ সদস্যের কমিটির। পিসিবি এ কমিটির সুপারিশেই ওয়াকার ইউনিসকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে শ্রীলঙ্কার বিপক্ষে ৩টি করে ওয়ানডে ও টি-২০ খেলবে পাকিস্তান ঘরের মাঠে। কোচ মিসবাহর ওই সিরিজ দিয়েই অভিষেক হবে।

সংবাদমাধ্যমে মিসবাহ নতুন দায়িত্ব পেয়ে বলেন, ‘নিজের নাম দেখতে পারা সত্যিই আনন্দের পাকিস্তানের কোচের মতো সম্মানিত জায়গায়। ভাগ্যবান মনে করছি নিজেকে। অনেক সম্মানের এবং বড় একটি দায়িত্ব এটা আমার জন্য। কারণ ক্রিকেটে বাঁচি, ক্রিকেটেই নিঃশ্বাস নেই আমরা।’

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে