নড়াইলে গৃহবধূকে এসিডে ঝলসে দেওয়ায় মহিলা পরিষদের ক্ষোভ প্রকাশ

শনিবার, আগস্ট ২২, ২০২০,৪:৪৯ অপরাহ্ণ
0
25

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ মহিলা পরিষদ এক বিবৃতিতে নড়াইল সদর উপজেলার বাহিরগ্রামে দুর্বৃত্ত কর্তৃক গৃহবধূকে এসিডে ঝলসে দেওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

বিবৃতিতে তারা বলেন, অদ্য ১৮ আগস্ট ২০২০ তারিখ বিভিন্ন দৈনিক সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদে জানা যায় যে- নড়াইল সদর উপজেলার বাহিরগ্রামে পাওনা টাকা চাওয়া নিয়ে বিরোধের জেরে নড়াইলে দুর্বৃত্ত কর্তৃক  গৃহবধূকে এ্সিডে ঝলসে দেয়ার ঘটনা ঘটেছে।

জানা যায় যে, নড়াইল সদর উপজেলার বাহিরগ্রামের জুয়েল মোল্লা ও ওহিদুল মাছের ঘেরের লভ্যাংশ দেয়ার কথা বলে মাসুদুল ইসলাম লাড্ডু ও তার স্ত্রীর  নিকট থেকে সাড়ে ১৫ লাখ টাকা নেয়।কিন্তু ১ বছর পার হয়ে গেলেও লাভ-আসল কিছুই ফেরত না দেয়ায় উভয় পক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়। মাসুদুল ইসলাম লাড্ডু ও তার স্ত্রীর পাওনা টাকা চাইতে যাওয়ায় জুয়েল, ওহিদুলসহ তাদের সহযোগীরা ওই গৃহবধূকে এসিডে ঝলসে দেয়ার হুমকি দিলে তাদের অব্যাহত হুমকির মুখে গত ১৩ আগস্ট ২০২০ তারিখ গৃহবধূ নড়াইল সদর থানায় জিডি করেন। গত ১৭ আগস্ট ২০২০ তারিখ সোমবার গৃহবধূ রাতে নিজেদের বাড়ি থেকে চাচাতো ভাইয়ের বাড়ি যাওয়ার পথে দুর্বৃত্তরা তার শরীরে এ্সিড দিয়ে ঝলসে দেয়।এ সময় গৃহবধূর আর্তচিৎকারে স্বজন ও স্থানীয়রা তাকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে নিলে সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে গৃহবধূকে উচ্চতর চিকিৎসার জন্য খুলনা মেডিকেলের বার্ন ইউনিটে স্থানান্তরিত করা হলে কর্ত্যবরত চিকিৎসক জানান তার শরীরের ২৭ ভাগ ঝলসে গেছে।  

বিবৃতিতে তারা আরও বলেন, বাংলাদেশ মহিলা পরিষদ গৃহবধূকে এসিড দিয়ে ঝলসে দেয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। উক্ত ঘটনার সাথে জড়িতদের সনাক্তকরণপূর্বক দ্রুত গ্রেফতার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে।একইসাথে গৃহবধূর সুচিকিৎসাসহ তার ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিকরণের দাবি জানাচ্ছে।

বাংলাদেশ মহিলা পরিষদ এসিড নিয়ন্ত্রণ, এসিড জাতীয় দ্রব্যের অপব্যবহার রোধসহ এসিড অপরাধ দমন আইন, ২০০২ এর যথাযথ বাস্তবায়নের লক্ষ্যে পদক্ষেপ গ্রহনসহ এ ধরনের ঘটনার পুনরাবৃত্তিরোধে আশু কার্যকরী পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানাচ্ছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে