ধূমপানমুক্ত থাকার শপথ শিক্ষার্থীদের

মঙ্গলবার, মে ৩১, ২০২২,১১:৫৯ অপরাহ্ণ
0
28

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে আজ ৩১ মে ‘ বিশ্ব তামাক মুক্ত দিবস ’ উপলক্ষে ধূমপান মুক্ত থাকার প্রতিজ্ঞা নিয়ে শপথ অনুষ্ঠান এবং ধূমপানের ক্ষতির উপর বৈজ্ঞানিক বিশ্লেষণধর্মী বিজ্ঞান বক্তৃতা, রচনা প্রতিযোগিতা ও কুইজ অনুষ্ঠিত হয়।

রাজধানীর মাইলস্টোন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান জাদুঘর এ ধূমপান বিরোধী জনসচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করে। এতে শিক্ষার্থীরা ধূমপানের শারিরিক, মানসিক ও আর্থিক ক্ষতি সম্পর্কে বিজ্ঞান ভিত্তিক তথ্য ও উপাত্ত তুলে ধরে।

এ প্রসঙ্গে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী শিক্ষার্থী এবং সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে ধূমপানমুক্ত থাকার শপথ বাক্য পাঠ করান। তাঁরা সমস্বরে স্লোগান তুলে ‘বর্জন করবো মোরা ধূমপান’, ‘মাছ, ফল – মূল হবে মোদের খাদ্য উপাদান’। ‘শপথ মোদের সুস্থ জীবন’, ‘চাই মোরা শুদ্ধ জীবন’। ‘ধূমপানে অনেক ক্ষতি’, ‘সবার কাছে এ আকুতি’।

এছাড়া শিক্ষার্থীদের জন্য ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনীর আয়োজন করা হয় এবং বিজয়ী শিক্ষার্থীদের বিজ্ঞান জাদুঘরের পক্ষ থেকে বৈচিত্র্যপূর্ণ স্মারক উপহার প্রদান করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে