ধামরাইয়ে ২টি ইটভাটা ধ্বংস, ২টি কারখানা বন্ধ ও ১৫ লাখ টাকা জরিমানা

বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০,৭:০৬ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে ধামরাই উপজেলার বাথুলী ও ডাউটিয়া এলাকায় গতকাল মোবাইল কোর্ট পরিচালিত হয়। পরিবেশ দূষণের জন্য দায়ী প্রিয়াংকা ব্রিকস ও লাকী ব্রিকস নামক দু’টি ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। মোট ১২ লাখ টাকা জরিমানা আদায়পূর্বক ইটভাটা দু’টির কার্যক্রম বন্ধ ও স্ক্যাভেটর দিয়ে সম্পূর্ণ ভেঙ্গে দেয়া হয়েছে। অপর এক অভিযানে জিয়াংসু স্টোরেজ ব্যাটারি লিমিটেড ও আরগাস মেটাল নামক দু’টি ব্যাটারি কারখানার ক্ষতিকর বর্জ্য পদার্থ দ্বারা পরিবেশ দূষণের দায়ে ৩ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে উৎপাদন বন্ধ করে দেওয়া হয়েছে।

 বায়ুদূষণ বিরোধী অভিযানে পরিবেশ অধিদপ্তর, ঢাকা জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট জহিরুল ইসলাম তালুকদার, সহকারী পরিচালক মাহবুবুর রহমান খান এবং পরিদর্শক মাহমুদা খাতুন উপস্থিত ছিলেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, বায়ুদূষণ রোধে চলমান ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে।

তথ্যসুত্র : পিআইডি

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে