দেশে করোনায় মোট ৪০৮ জনের মৃত্যু, আক্রান্ত ২৮,৫১১

বৃহস্পতিবার, মে ২১, ২০২০,৯:৪১ পূর্বাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে মারা গেছেন ২২ জন। এনিয়ে মোট মারা গেলেন ৪০৮ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ১৭৭৩ জন নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট অক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৮,৫১১ জন। 

আজ ২১ মে (বৃহস্পতিবার) এ তথ্য জানানো হয় দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০১৭৪টি। তবে পরীক্ষা করা হয়েছে ১০২৬২টি। অর্থাৎ এ সময়ে জমা থেকেও নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে দুই লাখ ১৪ হাজার ১১৪টি।

আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট আক্রান্ত শনাক্ত দাঁড়িয়েছে ২৮,৫১১ জনে। আর মোট মৃত্যু দাঁড়িয়েছে ৪০৮ জনে। মোট সুস্থ হয়েছেন ৫৬০২ জন।

আজকের মৃত্যুর পরিসংখ্যানে দেখা যায়, ২২ জনের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, সিলেট বিভাগে ৩ জন এবং ময়মনসিংহ বিভাগে ১ জন রয়েছেন। 

ঢাকা বিভাগের মৃতদের তালিকায় ১০ জনের মধ্যে ঢাকা শহরের ৮ জন রয়েছেন বলে জানান ডা. নাসিমা। এছাড়া নারায়ণগঞ্জ জেলায় একজন ও ঢাকার অন্যান্য জেলার মধ্যে একজন রয়েছেন।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, ডিম, মাছ, মাংস, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে