দেশে করোনায় মোট ১৭৫ জনের মৃত্যু, আক্রান্ত ৮৭৯০

শনিবার, মে ২, ২০২০,৯:০১ পূর্বাহ্ণ
0
46

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসের মহামারীতে আক্রান্ত হয়ে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৭৫ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে আরও ৫৫২ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৮,৭৯০। এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত পাঁচজনের সবাই ঢাকার অধিবাসী  

আজ শনিবার (২ মে ) এ তথ্য জানানো হয় দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ১৯৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৮২৭ জনের। এ নিয়ে সর্বমোট পরীক্ষা করা হয়েছে ৭৬০৬৬টি নমুন। গত ২৪ ঘণ্টায় ৫৫২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে সর্বমোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ৮ হাজার ৭৯০। এছাড়া নতুন করে মারা গেছেন আরও ৫ জন। যাদের ৩ জন পুরুষ এবং ২ জন নারী। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩ জন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৭৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত পাঁচজনের সবাই ঢাকার অধিবাসী বলে জানান ডা. নাসিমা সুলতানা।

সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার জন্য আহ্বান জানানো হয় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে।

করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার তথ্যানুযায়ী শনিবার (২ মে) সকাল পৌনে  ৯টা পর্যন্ত  মহামারি করোনাভাইরাসে এখন পর্যন্ত বিশ্বব্যাপী আক্রান্ত হয়ে মারা গেছেন ২ লাখ ৩৯ হাজার ৫৬২ জন। এছাড়া এ ভাইরাস শনাক্ত হয়েছে ৩৪ লাখ ৮২৯ জনের শরীরে। এরইমধ্যে করোনাভাইরাস ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ লাখ ৮১ হাজার ৫৯৯ জন। বর্তমানে চিকিৎসাধীন ২০ লাখ ৭৯ হাজার ৬৩৮ জন। এদের মধ্যে ২০ লাখ ২৮ হাজার ২৮৩ জনের শরীরে মৃদু সংক্রমণ থাকলেও ৫১ হাজার ৩৫৫ জনের অবস্থা গুরুতর।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে