দেশে করোনাভাইরাসে আরো ২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯ জন

শনিবার, এপ্রিল ৪, ২০২০,৭:১২ পূর্বাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমণে আরো দুইজন মৃত্যুবরণ করেছেন। আরও ৯ জন আক্রান্ত হয়েছেন নতুন করে। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে। আর মৃতের সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ৮ এ।

আজ শনিবার (৪ এপ্রিল) এ তথ্য জানানো হয় দুপুরে করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ ব্রিফ করেন। এ সময় অনলাইনে সরাসরি যুক্ত হন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৫৫৩টি নমুনা সংগ্রহ করা হয়। যার মধ্যে ৪৪৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে নতুন করে ৯ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে আইইডিসিআরে ৮ জনকে শনাক্ত করা হয়েছে। আরেকজন ঢাকার বাইরের। গত ২৪ ঘণ্টায় ২ জন মারা গেছেন। একজনের বয়স ৯০ ও আরেকজনের বয়স ৬০ বছর। এ দুজনের বিভিন্ন রোগ ছিল।

আইইডিসিআর পরিচালক সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় চার জন সুস্থ হয়েছেন। মোট ৩০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৩২ জন। নতুন ৯ জনের মধ্যে সংক্রমণ আছে এমন লোকের সংস্পর্শে এসে ৫ জন আক্রান্ত হয়েছেন। বাকি ২ জন বিদেশ থেকে দেশে এসেছেন। অপর দুজন কীভাবে সংক্রমিত হয়েছেন সে ব্যাপারে তথ্য পাওয়া যায়নি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে