দেশের বিভিন্ন জায়গায় সকালের বৃষ্টি, স্বস্তি পেল দেশবাসী

শনিবার, জুন ১, ২০১৯,৫:৩৬ পূর্বাহ্ণ
0
30

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে আজ শনিবার  অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে  আবহাওয়া বিভাগ জানিয়েছে। যদিও ইতোমধ্যে সকালে ঢাকাসহ দেশের বেশ কিছু জায়গায় বৃষ্টি হয়েছে। এতে অনেকটা স্বস্তি পেয়েছে গরমে অতিষ্ঠ দেশবাসী। 

এদিকে বেশি বৃষ্টি হলে তা আবার ঈদে ঘরমুখো যাত্রীদের  ফেলতে পারে ভোগান্তিতেও। কারণ, ৫ জনু পর্যন্ত বৃষ্টি ঝরতে পারে ।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ৪৮ ঘণ্টার (গতকাল সন্ধ্যা থেকে পরবর্তী) পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া আজ ও আগামীকাল বৃষ্টি বা বজ্রসহ বাড়তে পারে বৃষ্টিপাতের পরিমাণ ।

সিনপটিক অবস্থা : লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

ঢাকা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ আরিফ হোসেন এ ব্যাপারে  বলেন, ‘শনিবার সন্ধ্যার পর থেকে বৃষ্টিপাতের পরিমাণ  বৃদ্ধি পাবে আরও। আর এমন না যে, সারাদিন একটানা বৃষ্টি হবে। তবে বৃষ্টিপাতের পরিমাণ থাকবে ভালোই  এই কয়েকদিন। স্থান ভেদে কোথাও কোথাও ২৪ ঘণ্টায় ১০০ মিলিমিটারের বেশিও হতে পারে।’

এর আগে গত বুধবার আবহাওয়াবিদ ওমর ফারুক গণমাধ্যমকে বলেছিলেন, ‘আগামী মাসের (জুন) এক তারিখ থেকে  বাড়বে বৃষ্টি। সারাদেশে বৃষ্টি বেশি থাকবে ১ থেকে ৫ জুন পর্যন্ত ।’

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে