দেশের চলমান পরিস্থিতিতে মহিলা পরিষদের গভীর উদ্বেগ

মঙ্গলবার, নভেম্বর ৩, ২০২০,৭:২৩ অপরাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ মহিলা পরিষদ এক বিবৃতি দেশের চলমান সার্বিক পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

বিবৃতিতে তারা বলেন, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি পুনরায় দেশে সম্প্রদায়িক সহিংসতা, নারীর প্রতি সহিংসতা, অতীতের বেশ কিছু ঘটনার মতো আবারও সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহারের মাধ্যমে নানা রকম গুজব এবং সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য ছড়ানো, উগ্র ধর্মীয় মৌলবাদিতাসহ নানা রকম বিচ্ছিন্ন ঘটনা জনজীবনকে নিরাপত্তাহীন ও বিপন্ন করে তুলছে। সাধারণ মানুষ, সংখ্যালঘু সম্প্রদায় ও নারী শিশু এই অস্থিরতার এবং অনিশ্চয়তার শিকার হচ্ছে। অপরদিকে অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার বিষয়ে ষড়যন্ত্রের শিকার হচ্ছে।

এই অস্থিতিশীল পরিস্থিতির সুযোগে পুনরায় সাম্প্রদায়িকগোষ্ঠীও নানা অপতৎপরতা চালাচ্ছে, দেশের সার্বিক পরিস্থিতিকে অস্থিতিশীল করে তোলার চেষ্টা করা হচ্ছে। লালমনিরহাট. কুমিল্লার মুরাদনগর সহ আরও কয়েকটি স্থানে এই ধরনের দুঃখজনক, নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করা হয়। এইসব ঘটনায় বাংলাদেশের সকল সম্প্রদায়ের নাগরিকদের নিরাপত্তার বিষয়টি আজ গভীর বিবেচনার দাবি রাখে।
এধরনের নৈরাজ্যকর পরিস্থিতি তৈরী করা কোনভাবেই কোন গণতন্ত্রকামী নাগরিকের কাছে গ্রহণযোগ্য হতে পারেনা। বাংলাদেশ মহিলা পরিষদ এসব ঘটনায় গভীর উদ্বেগ, ক্ষোভ ও আশংকা প্রকাশ করছে।
আমরা এই সকল অপতৎপরতা বন্ধে আইসিটি ও তথ্য মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করছি। পাশাপাশি মূল ধারার গণমাধ্যমগুলো বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে এই অপচেষ্টা রোধে ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করছি।

বিবৃতিতে তারা আরো বলেন, বাংলাদেশ মহিলা পরিষদ এই ঘটনা সমূহের দ্রুত, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবি জানাচ্ছে। একই সাথে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তিরোধে রাষ্ট্র, সরকার ও সংশ্লিষ্ট প্রসাশনকে প্রয়োজনীয় সকল ধরনের সতর্কতামূলক জরুরী কার্যকর পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানাচ্ছি।

বাংলাদেশ মহিলা পরিষদ জাতীয়, সামাজিক, রাজনৈতিক নেতৃত্ব এবং সাধারণ জনগণের কাছে অধিকতর দায়িত্বশীল ভূমিকা আশা করছে এবং অবিলম্বে এই পরিস্থিতি নিরসনে সরকার ও রাজনৈতিক দলগুলোকে জনগণের প্রতি দায়বদ্ধতা ও দায়িত্বশীলতার পরিচয় দিয়ে সকল নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানাচ্ছে। সাম্প্রদায়িক উস্কানিসহ যে কোন ধরনের অস্থিতিশীল পরিস্থিতি প্রতিরোধ করতে সকল সামাজিক শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে