দেশি বিজ্ঞাপনে বিদেশি শিল্পীর অংশগ্রহণে ফি কার্যকর হচ্ছে

বৃহস্পতিবার, আগস্ট ১৯, ২০২১,১১:৫৭ অপরাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বিদেশি শিল্পী দিয়ে দেশি বিজ্ঞাপন নির্মাণে নির্মাতাকে প্রতি বিদেশি শিল্পীর জন্য দুই লাখ টাকা ফি এবং এধরনের বিজ্ঞাপন প্রচারের সময় টিভি চ্যানেলকে বিজ্ঞাপন প্রতি এককালীন বিশ হাজার টাকা সরকারি ফি প্রদানের বিধানটি কার্যকর করা হচ্ছে।

গতকাল সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রী ড. হাছান মাহ্‌মুদের সভাপতিত্বে বিজ্ঞাপনচিত্র নির্মাতা প্রতিনিধিদের সাথে বৈঠকে এ বিষয়ে মন্ত্রণালয়ের পদক্ষেপের কথা জানানো হয়। তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এবং তথ্য ও সম্প্রচার সচিব মোঃ মকবুল হোসেন এসময় উপস্থিত ছিলেন।

সভায় তথ্যমন্ত্রী জানান, গত ৩১ শে মে দেশি পণ্যের বিজ্ঞাপনে বিদেশি শিল্পীর অংশগ্রহণ সংক্রান্ত সংশোধিত নীতিমালা অনুযায়ী তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদনের মাধ্যমে সরকারের অনুমতি নিয়ে দেশি পণ্যের বিজ্ঞাপনে বিদেশি শিল্পী অংশগ্রহণ করতে পারবে। এক্ষেত্রে নির্মাতাকে প্রতি বিদেশি শিল্পীর জন্য দুই লাখ টাকা এবং সে ধরনের বিজ্ঞাপন প্রচারের সময় টিভি চ্যানেলকে বিজ্ঞাপন প্রতি এককালীন বিশ হাজার টাকা ফি হিসেবে সরকারি কোষাগারে দেবার বিধান রয়েছে। সকল অংশীজনের সহযোগিতায় এ বিধান দেশ এবং দেশের শিল্পী ও বিজ্ঞাপন শিল্পের জন্য কল্যাণ ও উন্নয়ন বয়ে আনবে।

এশিয়াটিকের চেয়ারম্যান আসাদুজ্জামান নূর এমপি, ডিজিটাল এক্সপ্রেশানসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আহসানুল আপন, ইউনিট্রেন্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুনির আহমেদ খান, মাত্রার ব্যবস্থাপনা পরিচালক সানাউল আরেফিন, এনিথিংক ভিজ্যুয়ালের পরিচালক ওয়াহিদ তারেক, ট্রিপল নাইন গ্লোবালের ব্যবস্থাপনা পরিচালক নোমান রবিন, র‌্যাপচার এন্টারটেইমেন্টের কো-ফাউন্ডার মোঃ রেদওয়ান রহমান রিয়াদ প্রমুখ সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানান এবং তাদের পূর্ণ সহযোগিতার কথা ব্যক্ত করেন। বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক সোহরাব হোসেন, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মিজান-উল-আলম এবং খাদিজা বেগম, বিএফডিসি’র ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালাক স ম গোলাম কিবরিয়া, মন্ত্রণালয়ের আইন কর্মকর্তা মোঃ সাইদুর রহমান গাজী প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে