দেশব্যাপী নিয়মিত সাংস্কৃতিক উৎসব আয়োজন করা হবে: কে এম খালিদ

শুক্রবার, অক্টোবর ৯, ২০২০,১২:০০ অপরাহ্ণ
0
16

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে  দেশের সাংস্কৃতিক অঙ্গনে পুনর্জাগরণ সৃষ্টির লক্ষ্যে সারা দেশে সপ্তাহব্যাপী সাংস্কৃতিক উৎসব আয়োজন করা হবে। তাছাড়া তৃণমূল পর্যায়ে সংস্কৃতি চর্চাকে উৎসাহ প্রদান ও বেগবান করার লক্ষ্যে এখন থেকে নিয়মিত প্রতি জেলা থেকে ৫-১০ জন গুণী সংস্কৃতিজনকে সম্মাননা প্রদান ও তাদের নিয়ে স্মারক বক্তৃতা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হবে। শিল্প-সাহিত্য-সংস্কৃতিতে অগ্রসরমান জনপদ হবিগঞ্জ থেকে এ কার্যক্রমের শুভ সূচনা করা হবে।

          প্রতিমন্ত্রী গতকাল হবিগঞ্জ সার্কিট হাউজে জেলা প্রশাসন আয়োজিত ‘সুধীজন ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গের সাথে মতবিনিময়’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

          কে এম খালিদ বলেন, এ বছর দেশের মোট ১০০ জন বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্বের জীবন ও কর্ম নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমি বিশেষ অনুষ্ঠান আয়োজন করবে যেখানে হবিগঞ্জের গুণী সংস্কৃতিজনও থাকবে। প্রতিমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধসহ এ দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে সংস্কৃতিকর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল। এজন্য তাদের সম্মান জানানো তথা স্বীকৃতি প্রদান রাষ্ট্রের দায়িত্বের মধ্যে পড়ে।

          হবিগঞ্জ জেলা প্রশাসক মোঃ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ জাতীয় সংসদের বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির এবং হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম পিপিএম।

          পরে প্রতিমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে হবিগঞ্জের জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে স্থানীয় সংস্কৃতিকর্মীদের মাঝে বিশেষ উপহার প্রদান করেন এবং অনলাইনে অনুষ্ঠিত বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে