দেবিদ্বারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে এমপি আবুল কালাম আজাদ

বৃহস্পতিবার, জানুয়ারি ২৫, ২০২৪,২:২২ অপরাহ্ণ
0
22

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার দেবিদ্বারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৮ টি পরিবারের পাশে দাঁড়ালেন নবনির্বাচিত সংসদ সদস্য মোঃ আবুল কালাম আজাদ। বৃহস্পতিবার সকালে তিনি ঘটনাস্থল পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক সহায়তা প্রদানসহ ঘর নির্মানের জন ৪০ বান টিন দেওয়ার ঘোষণা দেন।

জানা যায়, উপজেলার রাজামেহার ইউনিয়নে সৈয়দপুর গ্রামের মুন্সী বাড়িতে গত মঙ্গলবার দিবাগত রাতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে গবাদিপশুসহ ৮টি পরিবারের ১৪ টি ঘর অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়। অগ্নিকাণ্ডের সময় ঘর থেকে স্বামীর পাসপোর্ট উদ্ধার করতে হাজেরা বেগম নামে এক নারীর শরীরের বিভিন্ন স্থান পুড়ে যায়।

বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন নবনির্বাচিত সংসদ সদস্য মোঃ আবুল কালাম আজাদ। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতান ও রাজামেহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন সহ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্ত পরিবারের খাবারের জন্য ২০ হাজার টাকা, ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধী সুমনের চিকিৎসার জন্য ২০হাজার টাকা ও অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া হাজেরা বেগমকে ১০ হাজার টাকা প্রদানসহ তার চিকিৎসার দায়িত্ব নেন সংসদ সদস্য মোঃ আবুল কালাম আজাদ। এছাড়া ৮টি পরিবারের ঘর নির্মাণের জন্য ৪০ বান টিন দেওয়া ঘোষণা তিনি।

ভয়াবহ আগুনে ক্ষতিগ্রস্তরা হলো, হোসেন মুন্সী, রফিক মুন্সী, সালাম মুন্সী, মোস্তফা মুন্সী, সোলমান মুন্সী, বিল্লাল মুন্সী ও আলীম মুন্সী।

এব্যাপারে কুমিল্লা-৪ দেবিদ্বার আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মোঃ আবুল কালাম আজাদ বলেন, অগ্নিকাণ্ডে ৮টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। বর্তমানে তাদের মাথা গুজার কোন জায়গা নেই। আমি তাদের ঘর নির্মাণের জন্য প্রতি পরিবারকে ৫ বান করে মোট ৪০ বান টিন দেওয়ার ঘোষণা দিয়েছি। এছাড়া পুড়ে যাওয়া এক নারীর চিকিৎসার দায়িত্ব নিয়েছি এবং প্রতিবন্ধী এক যুবকসহ ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে কিছু নগদ অর্থ প্রদান করেছি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে