দুর্যোগ মোকাবিলা করে প্রধানমন্ত্রী সফলভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন : কৃষিমন্ত্রী

সোমবার, মে ৩১, ২০২১,১০:৩০ পূর্বাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মহামারি করোনা ও বন্যা, ঘূর্ণিঝড়সহ নানা প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত সফলভাবে দেশের উন্নয়নকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক। তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের মানুষের জীবনের সুরক্ষায় ও জীবিকা নিশ্চিতে নিরলস কাজ করে যাচ্ছেন। পৃথিবীর ১০০টিরও বেশি দেশ এখনও করোনার ভ্যাকসিন যোগাড় করতে পারেনি; সেখানে প্রধানমন্ত্রী শুরুতেই দেশের মানুষের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করেছেন।

মন্ত্রী গতকাল টাঙ্গাইলের মধুপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

প্রধানমন্ত্রী একই সাথে মানুষের জীবিকা নিশ্চিতে কার্যকর উদ্যোগ নিয়েছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, গত এক বছরেরও বেশি সময় ধরে সরকার করোনা মহামারি মোকাবিলা করছে। করোনার শুরুতে সবাই ধারণা করেছিল, মহামারির প্রভাবে বাংলাদেশে চরম খাদ্যসংকট দেখা দেবে; হয়তো দুর্ভিক্ষ দেখা দেবে। এ সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী করোনার শুরু থেকেই নানা পদক্ষেপ গ্রহণ করেছেন। খাদ্য উৎপাদন বৃদ্ধির জন্য বার বার নির্দেশনা দিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর দূরদর্শিতা ও প্রজ্ঞার ফলেই বাংলাদেশে খাদ্য নিয়ে কোন সংকট হয় নাই।

এসময় উপজেলার উন্নয়নমূলক কাজসহ সকল কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে যথাসময়ে সম্পন্ন করার জন্য উপজেলা পরিষদের সদস্যবৃন্দকে আহ্বান জানান মন্ত্রী।

সভায় মধুপুর উপজেলা চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমিন, পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, উপজেলা পরিষদের সদস্যবৃন্দ ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে