দুর্যোগ মোকাবিলায় আতঙ্কিত না হয়ে পরিত্রাণের উপায় সম্পর্কে সচেতন থাকুন

শুক্রবার, মার্চ ১১, ২০২২,১২:৩৭ অপরাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, দুর্যোগ মোকাবিলায় আতঙ্কিত না হয়ে পরিত্রাণের উপায় সম্পর্কে সচেতন থাকতে হবে।

আজ জামালপুরের ইসলামপুর উপজেলা পরিষদ হলরুমে ইসলামপুর উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি আয়োজিত জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২২ উদ্‌যাপন উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের দুর্যোগ নিয়ে পূর্বপ্রস্তুতি ও দুর্যোগ মোকাবিলায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের কারণে দুর্যোগে প্রাণহানি এক ডিজিটে নেমে এসেছে। তিনি বলেন, দুর্যোগের আগাম সতর্কবার্তা ও দৈনন্দিন আবহাওয়া বার্তা জানতে মোবাইলে (১০৯০) টোল ফ্রি Interactive Voice Response (IVR) পদ্ধতি চালু করা হয়েছে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ইসলামপুর উপজেলার নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত ১০৭টি পরিবারের মাঝে ৯ হাজার ৩৪৫ টাকা করে  চেক বিতরণ  করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. তানভীর হাসান রুমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের  চেয়ারম্যান এডভোকেট এস. এম জামান আব্দুন নাছের বাবুল, সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ্জামান খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আঃ ছালাম।

এর আগে প্রতিমন্ত্রী জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২২ উদ্‌যাপন উপলক্ষ্যে আয়োজিত র‍্যালিতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে