দুর্ভিক্ষ মোকাবিলা না করে গরিব মানুষের ক্ষুধা নিয়ে তামাশা করছে সরকার : রিজভী

শুক্রবার, মে ১, ২০২০,৯:১১ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, মানুষের ক্ষুধা নিয়ে সরকার তামাশা করছে। তিনি বলেছেন, এ দুর্ভিক্ষের মতো অবস্থা মোকাবিলা না করে সরকার গরিব মানুষের ক্ষুধাকে নিয়ে তামাশা করছে। তামাশা করে এত বড় বিপর্যয় ঠেকাতে পারবেন না।

আজ শুক্রবার তিনি এ কথা বলেন, হাতিরঝিল মধুবাগ এলাকায় ত্রাণ বিতরণের সময়। ফিউচার অফ বাংলাদেশের উদ্যোগে এ ত্রাণ বিতরণ করা হয়।

রিজভী বলেন, সরকারের এমপি মন্ত্রীরা লোক দেখানো কাঁচা ধান কাটছেন। বোরো মৌসুমে ধানগুলো পেকেছে সেগুলো কাটতে হবে। আওয়ামী লীগের লোকেরা পাকা ধান না কেটে লোক দেখানোর জন্য কাঁচা ধান কাটছেন। তারা মানুষকে দেখাতে চান তারা কৃষকের সঙ্গে আছেন। এভাবে মানবসেবা হয় না। 

বিএনপি সামর্থ্য অনুযায়ী গরিব-অসহায় মানুষকে সহায়তা করছে উল্লেখ করে তিনি বলেন, নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল কিংবা সুনামের জন্য নয়, আমরা গরিব অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছি।

ফিউচার অফ বাংলাদেশ নিরপেক্ষভাবে কাজ করে জানিয়ে তিনি বলেন, রাজনৈতিক বিবেচনা না করে দুস্থ গরিব মানুষের সহযোগিতা করছে। অথচ সরকার ওয়ার্ডে ওয়ার্ডে ত্রাণ বিতরণ কমিটি করেছে আওয়ামী লীগের লোক দিয়ে। তারা স্থানীয় প্রশাসন, টিএনও যাদের সুপারিশ করছে তারাই ত্রাণ পাচ্ছেন। অর্থাৎ এখানেও তারা দলীয়করণ করছে। নিজেদের লোক আর অন্য দলের লোক হিসেবে ত্রাণ দিচ্ছে। কোটি কোটি মানুষ না খেয়ে আছে, হাহাকার করছে।

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন ফিউচার অফ বাংলাদেশের সাধারণ সম্পাদক মো. শওকত আজিজ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাইদুল বাশার শোয়েব, প্রচার সম্পাদক সোহাইব নাহিদ, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র শাহাদাত হোসেন শিহান, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় বি বি এ বিভাগের ছাত্র, তৌহিদ হাসান সাইফ, সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র সার্থক ইসলাম প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে