দুঃস্থ মহিলা ও শিশুদের ৫৫ লাখ টাকা অনুদান প্রদান করল মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রলণালয়

বুধবার, মে ৬, ২০২০,৮:২৯ পূর্বাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় প্রায় তেরশ জন দুঃস্থ নারী ও শিশুদের মাঝে পঞ্চান্ন লাখ টাকা অনুদান প্রদান করেছে। চিকিৎসা সেবা, শিক্ষা সহায়তা ও সাধারণ আর্থিক অনুদান এই তিন ক্যাটাগরিতে নারী ও শিশুদের মাঝে এই অনুদান বিতরণ করা হয়। মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যদের সুপারিশ, বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং উপজেলা ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় থেকে অনুদান প্রাপ্তির আবেদনের প্রেক্ষিতে এই অনুদান প্রদান করা হয়।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সভাপতিত্ব্বে গতকাল সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে নির্যাতিত, দুঃস্থ মহিলা ও শিশু কল্যাণ তহবিলের বোর্ড অব ট্রাস্টির সভায় এ অনুদান প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়। 

প্রতিমন্ত্রী বলেন, করোনা ভাইরাসের এই দুর্যোগের সময় দুঃস্থ মহিলা ও শিশুদের অনুদান প্রাপ্তি তাদের পরিবারের আর্থিক কষ্ট লাঘবে সহায়তা করবে। ভিজিডি, বিধবাভাতা, বয়স্কভাতা প্রতিবন্ধীভাতা, মাতৃত্বকালভাতা ও কর্মজীবি ল্যাক্টেটিং মাভাতা নিয়ে দেশের প্রায় ১ কোটির বেশি নারী ও শিশু সরাসরি সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় রয়েছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, মানবিক সহায়তা হিসেবে এ পর্যন্ত সারাদেশে চার কোটির বেশি মানুষকে ত্রাণ দিয়েছে সরকার। এক কোটি পরিবারের মাঝে এক লাখ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। শিশু খাদ্য সহায়তা হিসেবে সরকার প্রায় আট কোটি টাকা বিতরণ করেছে। 

মহিলা শিশু মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক পারভীন সুলতানা, শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতি লাল কুরী প্রমূখ বোর্ড অভ্‌ ট্রাস্টির সভায় উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে