দীর্ঘ আড়াই মাস পর শিশু আহাম্মদ উল্লাহকে উদ্ধার করেছে র‌্যাব

শুক্রবার, মার্চ ১২, ২০২১,১:১৪ অপরাহ্ণ
0
25

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আজহারুল ইসলাম জনি (গাজীপুর) : গত বছরের ৬ ডিসেম্বর বিকেলে মুন্সিগঞ্জের সিরাজদিখান থানার পাথরঘাটা এলাকা থেকে অপহরণ হয় আহাম্মদ উল্লাহ (১২) নামের এক শিশু। পারিবারিক ভাবে অনেক খোঁজাখোঁজির পরেও যখন শিশুটিকে পাওয়া যাচ্ছিল না।

খোঁজাখোঁজির এক পর্যায়ে মুন্সিগঞ্জের ভাগ্যকুলের শ্রীনগরে র‌্যাব-১১-এর কাছে অপহৃত শিশুর মুক্তির জন্য আইনগত সাহায্য কামনা করে তার পরিবার। পরে র‌্যাব-১১-এর একটি অভিযানিক দল অপহরণকারীদের গ্রেফতারে সব ধরনের গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে।

মুন্সিগঞ্জ থেকে অপহৃত শিশুটিকে গাজীপুরের ভাওরাইদ এলাকা হতে উদ্ধার করেছে র‌্যাব-১-এর সদস্যরা। বৃহস্পতিবার (১১ মার্চ) ভোর ৫টার দিকে অভিযান চালিয়ে ওই শিশুটিকে উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া শিশু মো. আহাম্মদ উল্লাহ (১২) মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান থানার পাথরঘাটা এলাকার মো. মকবুল হোসেনের ছেলে।

র‌্যাব সূত্রে জানা যায়, গত বছরের ৬ ডিসেম্বর বিকেলে মুন্সিগঞ্জের সিরাজদিখান থানার পাথরঘাটা এলাকা থেকে মো. আহাম্মদ উল্লাহ ব্যাডমিন্টন খেলে বাসায় ফেরার পথে নিখোঁজ হয়। পরে অপহরণ হওয়া শিশুর পরিবার সম্ভাব্য সব স্থানে খুঁজে না পেয়ে সিরাজদিখান থানায় অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে অপহরণকারীরা মোবাইল ফোনে শিশুটির পরিবারকে অপহরণের বিষয়টি জানায় এবং মুক্তিপণ হিসেবে এক লাখ টাকা দাবি করে। অন্যথায় ওই শিশুকে হত্যা করে লাশ গুম করার হুমকি দেয়।

পরবর্তীতে গত বৃহস্পতিবার (১১ মার্চ) ভোর ৫টার দিকে র‌্যাব-১-এর গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের একটি আভিযানকারী দল গোপন সংবাদের ভিত্তিতে ভাওরাইদ এলাকার স্থানীয় বাসিন্দা মোহাম্মদ আলীর বাড়ীর পশ্চিম পার্শ্বে অভিযান চালায়।

এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী সদস্যরা ওই শিশুকে অজ্ঞান অবস্থায় ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে অপহরণ হওয়া শিশুটিকে উদ্ধার করে র‌্যাব-১।
উদ্ধার করার পর শিশুটিকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয় র‌্যাব।

উদ্ধার হওয়া শিশুকে জিজ্ঞাসাবাদ করার পর সে জানায় যে, সে মাঠে খেলছিল। সে সময় তার মামাতো ভাই সেলিম তাকে ডেকে নিয়ে গাড়িতে তুলে অজ্ঞান করে একটি পরিত্যক্ত ঘরের মধ্যে দীর্ঘ আড়াই মাস এক পোশাকে বন্দি করে রাখে।
অপহৃত শিশু আহাম্মদ উল্লাহকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া অপহরণকারী চক্রকে গ্রেফতারে র‌্যারেব অভিযান অব্যাহত রয়েছে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে