দিনাজপুরে যৌথভাবে মাতৃভাষা দিবস পালন করেছে সীমান্তরক্ষী বাহিনী

শুক্রবার, ফেব্রুয়ারি ২১, ২০২০,৯:৪০ পূর্বাহ্ণ
0
10

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী যৌথভাবে পালন করেছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস দিনাজপুরের হিলি সীমান্তে শ্রদ্ধাঞ্জলি বিনিময়ের মধ্য দিয়ে।

আজ শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯টায় ভারতের পক্ষে দেশটির উজ্জীবন সোসাইটির সাধারণ সম্পাদক সুরুজ দাস ও বাংলাদেশের পক্ষে মুক্তিযোদ্ধা লিয়াকত আলি শ্রদ্ধাঞ্জলি বিনিময় করেন হিলি সীমান্তের চেকপোস্ট গেইটের শূন্যরেখায় বিজিবি ও বিএসএফ’র উপস্থিতিতে। দুই দেশের শিল্পীরা কবিতা আবৃত্তি ও সংগীত পরিবেশন করেন সেখানে। সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে ভাষা শহীদদের স্মরণ করা হয়। পরে বিজিবি ও বিএসএফকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় এ সময়।

বক্তারা বলেন, আমাদের মন, আত্মা ও ভাষাকে বিভাজন করতে পারেনি সীমান্তে কাটাতারের বেড়া দিয়ে দুই দেশকে বিভাজন করতে পারলেও। বাংলা ভাষা, বাঙালির ভাষা সবচেয়ে গর্বের বিষয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন, জয়েন্ট মুভমেন্ট করিডোরের আহ্বায়ক নবকুমার দাশ প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে