দরিদ্র থেকে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ : প্রতিমন্ত্রী পলক

শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১,১১:৫১ অপরাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সৌরভ সোহরাব,সিংড়া (নাটোর) প্রতিনিধি : এক সময় এই দেশ দরিদ্র ছিল। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর সেই দারিদ্রতা কাটিয়ে ২০২১ সালে এসে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিণিত হয়েছে। শনিবার সকাল ১১টায় নাটোরের সিংড়া র্কোট মাঠ চত্বরে বর্নাত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও প্রযুক্তি যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি এই কথা গুলো বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন,জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগ সরকার দুর্যোগে সবসময় জনগণের পাশে ছিল। বিএনপি-জামায়াত কখনো দেশের মানুষের পাশে ছিল না, পাশে ছিলেন শেখ হাসিনা সরকার। দুর্যোগে, বন্যায় ত্রাণ দিয়েছেন শেখ হাসিনা সরকার। ২০১৭ সালের বন্যা, ২০২০ সালে বন্যা ও করোনায় পাশে ছিলেন আওয়ামী লীগ সরকার। আওয়ামী লীগ., যুবলীগ, ছাত্রলীগ, উপজেলা চেয়ারম্যান, মেয়র, ইউনিয়ন চেয়ারম্যান, ডিসি, এসপি, বে-সরকারি প্রতিষ্ঠান দুর্যোগে জনগণের পাশে ছিলেন।

অনুষ্ঠানে ২ হাজার বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা, ৫ হাজার গাছের চারা, প্রতিবন্ধীদের মাঝে ১২টি হুইল চেয়ার, ৫টি সামাজিক প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা করে মোট ১ লক্ষ ১০ হাজার টাকার চেক, ৩১২টি সাবমার্সিবল মটর, কেজি স্কুলের ৬০ জন শিক্ষকের মাঝে ২ হাজার টাকা করে মোট ১ লক্ষ ২০ হাজার টাকা বিতরণ করা হয়।

সিংড়া পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) সঞ্জয় কুমার সাহা’র সভাপতিত্বে এসময় বক্তব্য দেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. ওহিদুর রহমান শেখ, হুয়াওয়ে টেকনোলজি বাংলাদেশের প্রেসিডেন্ট জর্জ লিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে