ত্রিদেশীয় সিরিজের শিরোপা ভাগাভাগি, হতাশায় দুই দলই

বুধবার, সেপ্টেম্বর ২৫, ২০১৯,৫:২৬ পূর্বাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ-আফগানিস্তান ত্রিদেশীয় সিরিজের ফাইনাল বৃষ্টির জন্য আর মাঠে গড়াল না। নেই রিজার্ভ ডে-ও। তাই টুর্নামেন্টের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী দুই দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। নিজেদের ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় এবং ঘরের মাঠে প্রথম কোনো শিরোপা জিতল বাংলাদেশ।

চ্যাম্পিয়ন হওয়ায় দুই দলেরই তৃপ্তির ঢেঁকুর তোলার সুযোগ আছে। কিন্তু ফাইনালটা না হওয়ার হতাশাই বরং বেশি করে ছুঁয়ে গেছে তাদের। পুরস্কার বিতরণীর মঞ্চে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান যেমনটা বলছিলেন, ‘দর্শকদের জন্য খারাপ লাগছে। তারা অনেক আশা নিয়ে খেলা দেখতে এসেছে। কিন্তু দুর্ভাগ্য এই যে বৃষ্টির ওপর তো আমাদের কারো নিয়ন্ত্রণ নেই। আমার মনে হয়, খেলা না হওয়াতে দুই দলই হতাশ।’ ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে আসা দুই দলের প্রতিনিধির কণ্ঠেও একই সুর। বিশেষত রিজার্ভ ডে না থাকার আলোচনা দুই ড্রেসিংরুমে হয়েছে বলেই জানান মাহমুদ উল্লাহ ও রশিদ খান। ‘ড্রেসিংরুম থেকে আমরা দেখছিলাম যে ছোট ছোট বাচ্চারা বৃষ্টিতে ভিজছিল। ওদের জন্য খারাপ লাগছিল। আর ক্রিকেটার হিসেবে আমি তো সব সময় খেলতেই চাইব। তাই ফাইনালের রিজার্ভ ডে থাকলে অবশ্যই ভালো হতো’, বাংলাদেশ অলরাউন্ডার বলেছেন এমনটা। আফগানিস্তান অধিনায়কের চাওয়াও অভিন্ন, ‘ফাইনালে রিজার্ভ ডে থাকলে ভালো হতো। এটি নিয়ে আমরা ড্রেসিংরুমে কথা বলছিলাম।’

কিন্তু আয়োজকরা বোধ করি আবহাওয়ার ওপরই ভরসা রেখেছিলেন। কিন্তু ফাইনালে যে তা এভাবে বিশ্বাসঘাতকতা করবে, কে জানত!

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে