তাড়াইলে শহীদ বুদ্ধিজীবী দিবসে ভার্চুয়াল সভা ও দোয়া অনুষ্ঠিত

মঙ্গলবার, ডিসেম্বর ১৫, ২০২০,৬:০৩ অপরাহ্ণ
0
14

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আল-মামুন খান, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি : “জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি আমাদের শ্রদ্ধা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের তাড়াইলে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মাহমুদের সভাপতিত্বে উক্ত ভার্চুয়ালসভা ও দোয়া অনুষ্ঠিত হয়।উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মুজিবুর রহমান,উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ইসমাইল হোসেন,সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন লাকি,মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই,বীর মুক্তিযোদ্ধা হোসেন আলী প্রমূখ।

কোভিড-১৯ প্রতিরোধে ভার্চুয়াল সভায় অন্যান্যদের মাঝে ইন্টারনেটের মাধ্যমে মোবাইল ফোনে সংযুক্ত ছিলেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম গোলাম কিবরিয়া,উপজেলা যুব উন্নয়ন অফিসার আনিসুজ্জামান খান,উপজেলা সমবায় অফিসার শামছুল আলম,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আঞ্জুমান ইসলাম,মুক্তিযোদ্ধা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফারুখ আহম্মেদ,উপজেলা পুলিশিং কমিটির সভাপতি একেএস জামান সম্রাট,উপজেলা খাদ্য কর্মকর্তা,তাড়াইল অনলাইন প্রেসক্লাবের সভাপতি ছাদেকুর রহমান রতন,সাংবাদিক রবীন্দ্র সরকার,উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মুকুট দাস মধু সহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।

বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপণ করে বলেন,১৯৭০ সালে নির্বাচনে তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ে বর্তমান মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদের জনসভায় সভাপতিত্ব করেন তৎকালীন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিউদ্দিন।ওই জনসভায় সভাপতিত্ব করার কারনেই ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বিজয়ের প্রাক্কালে কিশোরগঞ্জের নীলগঞ্জ নামক স্থানে মহিউদ্দিন’কে জবাই করে হত্যা করে আলবদর আলসামস ও স্থানীয় রাজাকাররা।মরহুম মহিউদ্দিনের নাম শহীদ বুদ্ধিজীবীদের তালিকায় লিপিবদ্ধ করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে