তাড়াইলে বাড়ছে শীত, কাঁপছে মানুষ

রবিবার, ডিসেম্বর ২০, ২০২০,১১:০৫ অপরাহ্ণ
0
28

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আল-মামুন খান, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি : সারাদেশের ন্যায় কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় বাড়ছে শীত কাঁপছে মানুষ। হার কাঁপানো শীতে মানুষসহ প্রাণীকুলের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।
কনকনে ঠাণ্ডায় চরম ভোগান্তিতে পড়েছে শ্রমজীবী, নিম্নবিত্ত ও ছিন্নমূল মানুষ। সেইসঙ্গে শীতজনিত রোগী বাড়ছে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

প্রয়োজন ছাড়া লোকজন বাড়ির বাইরে বের হচ্ছে না। প্রচন্ড শীতে ঠান্ডাজনিত রোগ দেখা দিয়েছে। দরিদ্র ও শ্রমজীবী মানুষরা পড়েছে চরম দুর্ভোগে। কুয়াশার জন্য যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে। দুর্ঘটনা এড়াতে উপজেেলার বিভিন্ন সড়ক দিয়ে সকালে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে। সন্ধ্যা হতেই উপজেলা ঢাকা পড়ছে কুয়াশায়। রাত গভীর হওয়ার সাথে সাথেই যেন বারে কুয়াশার দাপট। অনেকে খড়-কুটো জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছেন।

উপজেলার তাড়াইল-সাচাইল সদর ইউনিয়নের স্বামীহারা লিপি বেগম আক্ষেপ ও কষ্টের সাথে বলেন, আমরা গরিব মানুষ। এই কনকনে শীতে আমরা খুব কষ্টে আছি। এছাড়া দু-একটি সংগঠন শীত বস্ত্র দিলেও এখনো সাড়া মেলেনি দেশের বড়-বড় সংগঠন ও সংস্থাগুলোর। বিশেষ করে এই এলাকায় দারীদ্র পীড়িতদের সংখ্যা বেশী হওয়ায় সরকারের সু-দৃষ্টি কামনা করছে এখানকার মানুষজন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে