তরুণ প্রজন্মই পারে দেশকে এগিয়ে নিয়ে যেতে : খাদ্যমন্ত্রী

শুক্রবার, অক্টোবর ২, ২০২০,১০:৪০ পূর্বাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, নিরাপদ খাদ্যের অধিকার জনগণের সাংবিধানিক অধিকার। পুষ্টিসম্মত নিরাপদ খাদ্যের নিশ্চয়তা জনগণকে দিতে হবে, কোনো জাতি যদি নিরাপদ খাদ্য না পায় তবে সে জাতি উন্নতি লাভ করতে পারে না।

    গতকাল ঢাকায় ইস্কাটনে বিয়াম মিলনায়তনে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নবীন কর্মকর্তাদের বিভাগীয় বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে নবীন কর্মকর্তাদের উদ্দেশ্যে মন্ত্রী এসব কথা বলেন।

          মন্ত্রী বলেন, তরুণ প্রজন্মই পারেন দেশকে এগিয়ে নিয়ে যেতে। এই প্রশিক্ষণের মাধ্যমে লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে যে জেলায় তাদেরকে পদায়িত করা হবে সে জেলাকে খাদ্যে ভেজাল মুক্ত করে নিরাপদ খাদ্যের জেলা হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। সেই লক্ষ্যে নিজ পদায়িত জেলায় শুরু থেকেই কাজ করে একটা দৃষ্টান্ত স্থাপন করার সুযোগ রয়েছে। এভাবে দেশের প্রতিটি জেলায় নিরাপদ খাদ্যের নিশ্চয়তা বিধান করা সকলের দায়িত্ব ।

          বিয়ামের মহাপরিচালক মোঃ মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য সচিব ডক্টর মোছাম্মৎ নাজমানারা খানুম। অনুষ্ঠান শেষে খাদ্যমন্ত্রী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে