তথ্য প্রতিমন্ত্রীর উদ্যোগে চালু হচ্ছে জরুরি স্বাস্থ্যসেবা টেলিমেডিসিন সেন্টার

শুক্রবার, মে ১, ২০২০,৭:৫০ পূর্বাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের উদ্যোগে করোনায় ঘরবন্দী মানুষের জরুরী স্বাস্থ্য সেবা দিতে চালু হচ্ছে টেলিমেডিসিন সেন্টার ‘আপনার ডাক্তার’।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান জানান,‘পাশেই আছি সারাক্ষণ’- এই প্রতিপাদ্যকে ধারণ করে এ সেন্টারে বিনা খরচে চিকিৎসাসেবা দেওয়া হবে। দেশের খ্যাতনামা ৪০ জন বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে গঠিত এ সেন্টারের সেবা পেতে ফোন করতে হবে ০৯৬১১৫৫৫২২২ নম্বরে। সেন্টারের ফেসবুক পেইজেও যোগাযোগ করা যাবে।

সূত্র জানায়, এই উদ্যোগের সহ-উদ্যোক্তা তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের সহধর্মিনী ডা. জাহানারা আহসান। আর প্রধান সমন্বয়ক হিসেবে থাকবেন ডা. মো. আশরাফুজ্জামান সজীব। এছাড়া সহ-সমন্বয়ক ডা. ফাইম চৌধুরী সনি, ডা. খন্দকার মুস্তাক আদনান ও ডা. মমতাজুল হাসান শিমুল।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান আরো জানান, বিশ্বজুড়ে করোনা মহামারি মোকাবিলায় সবাইকে নিজ অবস্থান থেকে এগিয়ে এসে সহায়তা করতে হবে। আর সে তাগিদ থেকেই এই সেবার উদ্যোগ নেওয়া হয়েছে। মানুষের চাহিদাকে নির্ধারণ করে পরবর্তী সময়ে টেলিমেডিসিন সেন্টারের সেবার পরিধি বৃদ্ধি করা হবে বলে জানান প্রতিমন্ত্রী মুরাদ।

তিনি বলেন, করোনাভাইরাসের ভয়াল থাবা সারা পৃথিবীকে গ্রাস করে চলেছে। আমাদের বাংলাদেশও এই বিপদের বাইরে নয়। করোনা ভাইরাসের এই মহামারিতে জীবনের ওপর ঝুঁকি নিয়ে আমাদের দেশের চিকিৎসকেরা মানুষের জীবন রক্ষার জন্য প্রতিনিয়তই কাজ করে যাচ্ছেন। 

দূর্যোগের এই মুহুর্তে  অন্য রোগের রোগীরাও তাদের চিকিৎসার জন্য প্রয়োজন অনুযায়ী চিকিৎসা কেন্দ্রে  যেতে পারছেন না। আবার ঘরে থাকার কারণে সময়মত চিকিৎসকের পরামর্শও নিতে পারছেন না। তাই মহামারির এই সময়ে  দেশের বিভিন্ন হাসপাতালে কর্মরত বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি পরিবার মানুষের  সেবায় টেলিমেডিসিন প্রক্রিয়ার মাধ্যমে সঠিক চিকিৎসা বিষয়ক পরামর্শ প্রদান করবেন। আর এটি হবে সম্পূর্ণ বিনা খরচে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে