ঢাবি সাংবাদিকের উপর হামলায় দোষীদের বিচার দাবি নোবিপ্রবিসাসের

বুধবার, ফেব্রুয়ারি ১০, ২০২১,৯:৪৫ অপরাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নোবিপ্রবি প্রতিনিধি : জমি নিয়ে বিরোধ মেটানোর চাঁদা না দেওয়ায় ফেনীর সোনাগাজীতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির(ডুজা) সদস্য ও দৈনিক ইত্তেফাকের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শরিয়ত উল্যাহর উপর স্থানীয় যুবলীগ নেতার নেতৃত্বে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ‘নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (নোবিপ্রবিসাস)।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) নোবিপ্রবিসাস’র দপ্তর সম্পাদক আব্দুল কবির ফারহান সাক্ষরিত এক যৌথ বিবৃতিতে সভাপতি আব্দুর রহিম এবং সাধারণ সম্পাদক মাইনুদ্দিন পাঠান এ প্রতিবাদ জানান। পাশপাশি হামলায় জড়িতদের দ্রুততম সময়ের মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়েছে।

জড়িতদের শাস্তির দাবি জানিয়ে নোবিপ্রবিসাস’র নেতৃবৃন্দ বলেন, “দেশে সাংবাদিকদের উপর নির্যাতনের ঘটনা বেড়েই চলছে। দৈনিক ইত্তেফাকের ঢাবি প্রতিনিধি শরিয়তের উপর যুবলীগ নেতার নেতৃত্বে হামলা তারই ধারাবাহিকতা। সন্ত্রাসীদের বিচারের আওতায় না আনা এসব ঘটনা পুনরাবৃত্তির মূল কারণ। নেতৃবৃন্দ বলেন, আমরা মনে করি সাংবাদিক নির্যাতন বন্ধ করতে স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্ট সংগঠন এ বিষয়টির প্রতি গুরুত্ব দিয়ে দোষীদের বিচারের আওতায় এনে যথাযথ শাস্তি নিশ্চিত করবেন। দ্রুততম সময়ের মধ্যে আসামী গ্রেফতার করে বিচারকার্য পরিচালনা না করলে দেশের সকল ক্যাম্পাস সাংবাদিকরা একযোগে আন্দোলনে যেতে বাধ্য হবে বলে জানান সংগঠনটির নেতৃবৃন্দ।”

জানা যায়, শরিয়ত উল্যাহর পরিবারের সাথে প্রতিবেশী শহীদ উল্লাহর জমি বিরোধ মিটাতে প্রতিপক্ষের ভাড়াটে সন্ত্রাসী ও স্থানীয় আমিরাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আইয়ুব নবী ফরহাদ চাঁদা দাবী করে। শরিয়তের পরিবার চাঁদা দিতে অস্বীকৃতি জানিয়ে আইনের মাধ্যমে মীমাংসার কথা বলেন। এতে ক্ষিপ্ত হয়ে গত ৮ ফেব্রুয়ারী শরিয়তকে ডেকে নিয়ে দেশীয় অস্ত্র ব্যবহার করে বেধড়ক মারধর করেন যুবলীগ নেতা আইয়ুব নবী ফরহাদ এবং প্রতিবেশী শহীদ উল্লাহ, মো জসিম উদ্দিন ও ওমর ফারুক।এ ঘটনায় ফেনীর সোনাগাজী মডেল থানায় ৪ জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। শরিয়ত উল্যাহ সোনাগাজীর আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর মানু হাজী বাড়ির মৃত আমীর হোসেনের ছেলে। এ ঘটনায় চার আসামী হলেন আইয়ুব নবী ফরহাদ, শহিব উল্ল্যাহ, মো. জসীম উদ্দিন এবং ওমর ফারুক।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে