ঢাকা-১০ উপ-নির্বাচনে লেমিনেটেড পোস্টার ব্যবহার না করার নির্দেশনা ইসির

সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০,৬:৩০ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নির্বাচন কমিশন (ইসি) ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে লেমিনেটেড পোস্টার ব্যবহার না করার নির্দেশনা দিয়েছে। গতকাল রবিবার প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা আগারগাঁওয়ের ইটিআই ভবনে ঢাকা-১০ সংসদীয় আসনে উপ-নির্বাচনের প্রার্থীদের সাথে নির্বাচন কমিশনের (ইসি) মতবিনিময় সভা শেষে একথা জানান। রবিবার আগারগাঁওয়ের ইটিআই ভবনে উপ-নির্বাচনের প্রার্থীদের সঙ্গে বসে ইসি ভোটের প্রচার দূষণমুক্ত রাখতে। ইসির পক্ষ থেকে লেমিনেটেড পোস্টার ব্যবহার না করার প্রস্তাব দেওয়া হলে বৈঠকে তাতে প্রার্থীরা সাড়া দেন।

কে এম নূরুল হুদা বলেন, প্রতিটি ওয়ার্ডে একটা করে কার্যালয় রাখতে পারবেন প্রার্থীরা। এর বাইরে একেবারেই মাইক বাজাতে পারবেন না।

তিনি বলেন, নির্বাচন কমিশন নির্ধারিত ২১ জায়গায় পোস্টার টাঙাতে পারবেন ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে। আর প্রতিটি ওয়ার্ডে একটি করে অফিস করবেন, সেখানে পোস্টার টাঙাতে পারবেন। এর বাইরে কোথাও পোস্টার টাঙাতে পারবেন না। আর লেমিনেটেড পোস্টার টাঙাতে পারবেন না।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, প্রত্যেকটি রাজনৈতিক দল সুবিধামতো জায়গায় পাঁচটি করে পথসভা করতে পারবে এই উপনির্বাচনে। যেখানে একদল পথসভা করবে, সেখানে আরেক দল করবে না। জনসভা করা যাবে না। মাইক ব্যবহার করা যাবে প্রতিটি ওয়ার্ডে একটি করে নির্বাচনী ক্যাম্পে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে