ঢাকা মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের প্রধানকে হাইকোর্টে তলব

শুক্রবার, মার্চ ১৯, ২০২১,১১:১৭ পূর্বাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আজহারুল ইসলাম জনি (গাজীপুর): ময়না তদন্ত প্রতিবেদন না দেওয়ায় ঢাকা মেডিক্যালে কলেজের ফরেনসিক বিভাগের প্রধানকে হাইকোর্টে  তলব করেছেন হাইকোর্ট বেঞ্চ। মঙ্গলবার (১৬ মার্চ) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো.মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

গত দেড় বছরেও গাজীপুরের আলামীন হত্যার ময়না তদন্ত প্রতিবেদন না দেওয়ায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (ডিএমসিএইচ) ফরেনসিক বিভাগের প্রধানকে তলব করেছেন হাইকোর্ট। আগামী পহেলা এপ্রিল তাকে সশরীরে হাইকোর্টে হাজির হয়ে ময়না তদন্ত প্রতিবেদন না দিতে পারার কারণ ব্যাখ্যা করতে বলা হয়েছে। সেইসঙ্গে এই মামলার তদন্ত কর্মকর্তাকেও ওইদিন হাজির থাকতে বলা হয়েছে। বিচারপতি এম.ইনায়েতুর রহিম ও বিচারপতি মো.মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ওই হত্যা মামলার আসামি হাবিবুর রহমানের জামিন আবেদনের ওপর শুনানিকালে এ আদেশ দেন আদালত। আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আরাফাত কাউসার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।

এরইমধ্যে মামলার আসামি হাবিবুর রহমান হাইকোর্টে জামিন আবেদন করেন। এ জামিন আবেদনের ওপর শুনানিকালে গত দেড়বছরেও মামলার তদন্ত সম্পন্ন না হওয়ায় তদন্ত কর্মকর্তাকে তলব করেন।
এ নির্দেশে তদন্ত কর্মকর্তা গতকাল হাইকোর্টে হাজির হন। তিনি আদালতকে জানান, ময়না তদন্ত প্রতিবেদন চেয়ে ডিএমসিএইচের ফরেনসিক বিভাগে তিনবার আবেদন করা হয়েছে। কিন্তু প্রতিবেদন না পাওয়ায় শেষ পর্যন্ত এই প্রতিবেদনের জন্য গাজীপুরের মুখ্য মহানগর হাকিম আদালতে আবেদন করেন গত ২৪ জানুয়ারি। এরপরও ওই প্রতিবেদন পাওয়া যায়নি।
এরপর আদালত ওই  ফরেনসিক বিভাগের প্রধানকে হাইকোর্টে তলবের আদেশ দেন।

২০১৯ সালের ৭ নভেম্বর আলামীনকে নৃসংশভাবে হত্যা করা হয়। এ ঘটনায় পরদিন নিহতের বড়ভাই বাদী হয়ে টঙ্গী পশ্চিম থানায় মামলা করেন। আর আলামীনের ময়না তদন্ত করা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ডিএমসিএইচ)। আর মামলাটি তদন্তের দায়িত্ব পায় সিআইডি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে