ঢাকা বিভাগের শ্রেষ্ঠ রোভার স্কাউট মনোনীত বশেমুরবিপ্রবির সাকিব

মঙ্গলবার, অক্টোবর ১৯, ২০২১,১০:৩৪ পূর্বাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বশেমুরবিপ্রবি প্রতিনিধি : বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ইনোভেটিভ ও পারফরমেন্স অ্যাওয়ার্ড উপ-কমিটির সুপারিশ অনুযায়ী, গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) রোভার ইউনিট এর সাকিব হোসেন হৃদয় ২০২০-২১ সালের জন্য ঢাকা বিভাগের শ্রেষ্ঠ রোভার স্কাউট অ্যাওয়ার্ড গ্রহণে নির্বাচিত হয়েছেন।

১৭ অক্টোবর বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইনোভেটিভ ও পারফরম্যান্স অ্যাওয়ার্ড উপ-কমিটির সুপারিশ অনুযায়ী নির্বাহী কমিটির ১৪৫ তম সভায় অনুমোদনের প্রেক্ষিতে সাকিবকে ২০২০-২১ সালের জন্য শ্রেষ্ঠ রোভার স্কাউটস হিসেবে অ্যাওয়ার্ড প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বিজ্ঞপ্তিতে, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের পক্ষ থেকে তাকে আন্তরিক অভিনন্দন জানানো হয়।

এছাড়া বলা হয় উল্লিখিত বিষয়ের প্রেক্ষিতে সাকিবকে আগামী ২৩ অক্টোবর সকাল ৯টায় রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, বাহাদুরপুর, গাজীপুরে বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ৪৫তম বার্ষিক (ত্রৈ-বার্ষিক) কাউন্সিল সভায় পরিপাটি স্কাউট পোশাকে উপস্থিত হয়ে ক্রেস্ট ও সনদ গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে।

ঢাকা বিভাগের সেরা রোভার স্কাউট নির্বাচিত হওয়ার অভিব্যক্তি জানিয়ে সাকিব হোসেন হৃদয় বলেন, আলহামদুলিল্লাহ এই অর্জনের আনন্দ সত্যিই বলে বোঝানো সম্ভব নয়। এ অর্জন শুধু আমার নয়, এ অর্জন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের। এ অর্জন বাংলাদেশ স্কাউটস গোপালগঞ্জ জেলা রোভারের, এ অর্জন সে সকল মানুষের যারা আমাকে সার্বক্ষণিক সহযোগিতা করেছেন, প্রতিটি বাঁধা মোকাবিলা করার সাহস জুগিয়েছেন। বিশেষ করে আমার বাবা-মা সহ রোভার ইউনিটের আরএসএল মোঃ জুবাইর আল মাহমুদ উডব্যাজার স্যার ও গোপালগঞ্জ জেলা রোভার সম্পাদক মোঃ মজনুর রশিদ স্যার প্রতিনিয়ত আমাকে সহযোগিতা করেছেন। আমি তাঁদের কাছে চির কৃতজ্ঞ। এত দিনের পরিশ্রম ও দায়িত্ববোধই আজ আমাকে এ অবস্থানে নিয়ে এসেছে। রোভারিং জীবনে প্রতিটি বাঁধাই যেন আমাকে নতুন উদ্যমে কাজ করার অনুপ্রেরণা দিয়েছেন।

তিনি আরো বলেন, রোভারিং এমন একটি জায়গা যেখানে প্রতিনিয়ত একজন রোভারকে সৎ, সাহসী, দক্ষ, বিনয়ী, সাংগঠনিক ও আত্মমর্যাদা সম্পন্ন হিসেবে গড়ে তুলতে সহায়তা করে। আর যে রোভার, স্কাউটিং এর শিক্ষা, আদর্শ ও প্রোগ্রামকে বুকে ধারণ করে দৈনন্দিন জীবন অতিবাহিত করবে সে সকলের কাছে সমাদৃত হবে এটা আমার বিশ্বাস। আমি চাই আমার এই সফলতা আমার বিশ্ববিদ্যালয় তথা গোপালগঞ্জ জেলা রোভারে অব্যাহত থাকুক। সেই সাথে আমার যে মূল লক্ষ্য রোভার স্কাউটের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্টস রোভার স্কাউট'(PRS) অ্যাওয়ার্ড অর্জন করতে পারি সেজন্য সকলের কাছে আমি দোয়া প্রার্থী।”

প্রসঙ্গত, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ইনোভেটিভ ও পারফর্মেন্স অ্যাওয়ার্ড প্রতিবছর দেওয়া হয়, ইনোভেটিভ কার্যক্রমে অনুপ্রেরণা দেওয়ার জন্য। প্রতি বিভাগে একজন করে শ্রেষ্ঠ রোভার হিসেবে মনোনীত করা হয়। প্রথমে জেলায় শ্রেষ্ঠ রোভার হিসেবে মনোনীত হতে হয়, তারপর জেলা থেকে অঞ্চলে নাম পাঠানো হয়।

তারপর বিভাগ অনুযায়ী কার্যক্রমের মূল্যায়নের ভিত্তিতে ইনোভেটিভ ও পারফর্মেন্স অ্যাওয়ার্ড দেওয়া হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ তথা গোপালগঞ্জ জেলা রোভারের ইতিহাসে এই প্রথম কেউ ঢাকা বিভাগীয় শ্রেষ্ঠ রোভার হিসেবে মনোনীত হয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে