ঢাকা উত্তরের কাওলা শিয়ালডাঙ্গা সংলগ্ন খালি জায়গায় পশুর হাট না বসাতে হাইকোর্টের স্থগিতাদেশ!

বৃহস্পতিবার, জুন ২২, ২০২৩,৮:০৯ অপরাহ্ণ
0
40

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আদালতের আদেশ অনুসারে কার্যকর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে: দক্ষিণখান থানার ওসি

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আশিয়ান ল্যান্ড ডেপেলেপমেন্ট লিমিটেডকে কোন প্রকার অবহিত না করে কাওলা শিয়ালডাঙ্গা-সংলগ্ন খালি জায়গা নাম ব্যবহার করে (আশিয়ান সিটির খালি মাঠ) পশুরহাট বসানোর নির্দেশ দিয়েছে। প্রতিষ্ঠানটির নিজস্ব খালি মাঠে পশুরহাট না বসাতে বার বার নিষেধ স্বত্বেও ঢাকা উত্তর সিটি করপোরশন অবৈধভাবে পশুরহাট বসানোর কার্যক্রম অব্যাহত রাখে।

ঢাকা উত্তর সিটি অবৈধভাবে কাওলা শিয়ালডাঙ্গা-সংলগ্ন খালি জায়গা পশুরহাট না বসাতে আশিয়ান ল্যান্ড ডেপেলেপমেন্ট লিমিটেড গত ১৯ জুন সুপ্রিমকোর্টে একটি রিট করেন। রিটটি বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজের বেঞ্চে শুনানি শেষে ঢাকা উত্তর সিটি করপোরশন কর্তৃক পশুরহাট না বাসানোর জন্য হাইকোর্ট স্থগিতাদেশ করেন। আশিয়ান ল্যান্ড ডেপেলেপমেন্ট লিমিটেডের পক্ষে রিট বরেন সুপ্রিমকোর্টের আইনজীবী রাগিব রউফ চৌধুরী।

এ প্রসঙ্গে ঢাকা মহানগর পুলিশের দক্ষিণখান থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন খান মানবকণ্ঠকে বলেন, শুনেছি কাওলায় আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্টের জায়গায় পশুরহাট না বসাতে হাইকোর্ট স্থগিতাদেশ দিয়েছেন। আদালতের আদেশ অনুসারে কার্যকর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। উচ্চ আদালতের স্থগিতাদেশের জায়গায় কোন কার্যক্রম চালালে সেটি আদালত অবমাননা হবে বলে জানান ওসি।

এ প্রসঙ্গে বক্তব্য জানতে চেয়ে ঢাকা উত্তর সিটি করপোরশনের মেয়র মো. আতিকুল ইসলাম ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজার মোবাইল ফোনে একাধিকবার কল দিলে ও তারা রিসিভ করেনি।

এদিকে কাওলা শিয়ালডাঙ্গা পশুরহাট ইজারা মূল্য ২৪ লাখ ৬০ হাজার টাকা ধার্য করছিল ডিএনসিসি। এ হাটের সর্বোচ্চ মুল্য পাওয়া গেছে এক কোটি ৩৭ লাখ ৫০০ টাকা। কোরবানীর হাট ইজারা বা তত্ত্বাবধায়ক কাজটি করে ডিএনসিসির সম্পত্তি বিভাগ। এ বিভাগ সূত্রে জানায়, গত ২ মে পশুরহাটের দরপত্র আহ্বান করেন ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মাদ মাহে আলম। ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন জানান, এবার প্রতিটি অস্থায়ী হাট ইজারার বিপরীতে পাঁচ থেকে ৭টি শিডিউল বিক্রি হয়েছে। কাওলা শিয়ালডাঙ্গর পশুরহাট ইজারা পেয়েছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক খসর চৌধুরী। তার নিকট আত্মীয় শফিকুল ইসলাম শামীমের মাধ্যমে এই পশুরহাট পরিচালনা করছে বলে একাধিক সূত্র দৈনিক মানবকণ্ঠকে এতথ্য নিশ্চিত করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে