ঢাকাবাসীকে বিপদে ফেলে মেয়র তাপসের বিদেশ যাত্রা, ক্ষুব্ধ ঢাকাবাসী

রবিবার, সেপ্টেম্বর ৫, ২০২১,১০:৫৫ অপরাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ডেঙ্গু আক্রান্ত ঢাকাবাসীকে বিপদে ফেলে বিদেশ ভ্রমণ করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন পুরান ঢাকাবাসী। একই সঙ্গে তারা মেয়রের এমন ‘কাণ্ডে’ তার পদত্যাগ দাবি করেন। পাশাপাশি ডেঙ্গু বিষয়ে সিটি করপোরেশনের সুদৃষ্টি পেতে মেয়রের কুশপুত্তলিকাও দাহ করেছেন।

গত শুক্রবার (৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তারা এসব কথা বলেন। ডেঙ্গু নিয়ন্ত্রণে দক্ষিণ সিটির মেয়র তাপসের সীমাহীন ব্যর্থতার প্রতিবাদে বিক্ষুব্ধ পুরান ঢাকাবাসী এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে শিশু সাহিত্যিক ও চিত্রাঙ্কন শিল্পী সাইফুল্লাহ নবীন একটি প্রতিকী ডেঙ্গু মশার ভাস্কর হাতে নিয়ে এসে বলেন, বাংলাদেশে যেভাবে ডেঙ্গু বেড়েছে এবং শিশুরা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার পাশাপাশি মৃত্যুবরণ করছে সেখানে সিটি করপোরেশনের কোনও কাজ দেখছি না। তারা ডেঙ্গু বা কীটনাশকের ব্যাপারে যদি সচেতন হতো তাহলে আমাদের এতো শিশু আক্রান্ত হতো না। আমি শিশু সংগঠক ও শিশু সাহিত্যিক হিসেবে সিটি করপোরেশনকে আরও দায়িত্বশীল হতে এখানে দাঁড়িয়েছি।

মানববন্ধনে পুরান ঢাকার বাসিন্দা শাহাদাত হোসেন বলেন, দক্ষিণ সিটি কর্পোরেশনের সঠিক কর্মপরিকল্পনার অভাবে দক্ষিণ ঢাকায় ডেঙ্গু নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। বিশেষ করে তাদের অব্যবস্থাপনার কারণে ডেঙ্গু এখন নিয়ন্ত্রণের বাইরে। গতকাল এযাবত কালের সব রেকর্ড ভঙ্গ করেছে ডেঙ্গ। ঠিক সেই দিনেই ঢাকাবাসীকে বিপদে ফেলে দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস তার স্বপরিবারে প্রমোদ ভ্রমণে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন। এর চেয়ে লজ্জা আর হতে পারে না। আমরা ঢাকাবাসী এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তার পদত্যাগ দাবি করছি।

তিনি আরও বলেন, আপনারা জানেন- যেখানে তারই সিটি করপোরেশনের ২নং ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান সরকারের একমাত্র ছেলে আদিয়ান রহমান সরকার, ৪১নং ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার হোসেন আলোর ৭ম শ্রেনীতে পড়ুয়া পুত্র অর্নিভসহ পরিবারের অনেকেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, সেখানে তিনি কীভাবে বিদেশ ভ্রমণে যান?

মানববন্ধনে পুরান ঢাকার বংশালের বাসিন্দা নাসরিন সুলতানা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্শন করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি আমাদের প্রতি দৃষ্টি দিন। পুরান ঢাকার প্রতিটি ঘরেঘরে ডেঙ্গু ভয়ঙ্কর আকারে ছড়িয়েছে। আপনার মেয়র কাজ করছে না। আমরা ঢাকা দক্ষিণ সিটির প্রতি অনুরোধ করবো তারা যেন আমাদের প্রতি সহায় হন।

তিনি আরও বলেন, উত্তরের সিটির মেয়র যেভাবে কাজ করছেন সেখানে দক্ষিণের মেয়র সেভাবে কাজ করছেন না। আমরা তাকে নগরবাসীর প্রতি দৃষ্টি দিতে জোর দাবি জানাচ্ছি।

মানবববন্ধন শেষে ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় মেয়র তাপসের কুশপুত্তলিকা দাহ করেন বিক্ষুব্ধ পুরান ঢাকাবাসী।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে